আজমিরীগঞ্জ সরকারি কলেজে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে ক্লাস

প্রকাশিত: ২:১৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

আজমিরীগঞ্জ সরকারি কলেজে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে ক্লাস

রাইসুল ইসলাম নাঈম, আজমিরীগঞ্জ
রোববার সারাদেশে একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। নির্দিষ্ট কিছু স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করার নির্দেশনাও দেওয়া আছে। সারা দেশের ন্যায় আজমিরীগঞ্জে সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু হয়েছে বেশ উৎসবমুখরভাবে। ছাত্র-ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হতে দেখা গেছে পরম উচ্ছ্বাসে। কিন্তু আজমিরীগঞ্জ সরকারি কলেজে ক্লাস পরিচালনায় মানা হয়নি কোনো স্বাস্থ্যবিধি। শিক্ষার্থীদের বসার বেঞ্চে ফাঁকা জায়গা না রেখেই দিনভর ক্লাস নেন শিক্ষকরা।

 

সরজমিনে গিয়ে দেখা যায়, আজমিরীগঞ্জের সকল প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক উচ্চ বিদ্যালয়গুলোতে সকল প্রকার সরকারি নির্দেশনা মেনেই শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। শুধু উল্টোচিত্র দেখা যায় আজমিরীগঞ্জ সরকারি কলেজে।

 

কলেজটিতে দেখা যায়, প্রতিটি ক্লাসরুমে ছাত্র-ছাত্রী সংখ্যা অতিরিক্ত। এক বেঞ্চে ৬-৭ জনের মত ছাত্র বসা। নেই কোন সামাজিক দূরত্ব। অধিকাংশ ছাত্র-ছাত্রীর মুখে মাস্ক না থাকাটা পরিলক্ষিত হয়। এহেনও অবস্থায়ও কয়েকজন প্রফেসরকে দেখা যায় ক্লাস পরিচালনা কর ছেন। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাতে কলেজ কর্তৃপক্ষের কোন কার্যকমও চোখে পড়েনি।

 

এভাবে সরকারি নির্দেশনা অমান্য করে ক্লাস পরিচালনা করায় সচেতন মহলে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেই আজমিরীগঞ্জ সরকারি কলেজের অধ্যাক্ষকে সরাসরী দোষারোপ করে বলেছেন, ‘তার কাজের প্রতি উদাসীনতার জন্যই আজকে আজমিরীগঞ্জ সরকারি কলেজে সরকারি নির্দেশ অমান্য করার মত ঘটনা ঘটেছে।’

 

সরকারি নির্দেশনা অমান্য করে এভাবে ক্লাস পরিচলানা ব্যাপারে আজমিরীগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ শামসুল আলমের সাথে যোগাযোগ করলে তিনি দৈনিক বিজয়ের কন্ঠ কে জানান, স্বাস্থ্যবিধি মানা হয়েছে। আপনাদের কাছে যে ভিডিও সেটা হচ্ছে একটা ক্লাসের কিছু ছাত্র-ছাত্রীদের ১ ঘণ্টার জন্য ওই ক্লাসরুমে ডাকা হয়েছিল।

 

আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি দৈনিক বিজয়ের কন্ঠ কে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সাথে মিটিং করে স্বাস্থ্যবিধী সম্পর্কে নির্দেশনা দিয়েছি। বিষয়টি আমি দেখছি।

সর্বশেষ ২৪ খবর