ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠায় ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণের বিকল্প নেই

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠায় ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণের বিকল্প নেই

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাবেক সিলেট বিভাগীয় সভাপতি ও ফেডারেশনের সিলেট মহানগর উপদেষ্ঠা মুহাম্মদ ফখরুল ইসলাম বলেছেন, ইনসাফভিত্তিক সমাজ বিনির্মাণ ছাড়া ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠা সম্ভব নয়। আর ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠা ছাড়া শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। শ্রমিক নেতৃবৃন্দকে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য নিজেদেরকে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শ্রমিক ভাইদের মধ্যে ইসলামের প্রতি অবিচল বিশ্বাস, পারস্পরিক ঐক্য, শৃঙ্গখলা, ভ্রাতৃত্ব, সহযোগিতা ও ন্যায়ের প্রতিষ্ঠা এবং অন্যায়ের প্রতিরোধের মনোভাব সৃষ্টি করার দৃঢ় শপথ নিতে হবে। তাহলে ইহকালিন সাফল্য ও পরকালিন মুক্তি লাভ করা সম্ভব।

 

তিনি সোমবার বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সিলেট মহানগরের বিমানবন্দর থানার দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

 

থানা সভাপতি মোহাম্মদ বদরুজ্জামান ফয়সালের সভাপতিত্বে, শ্রমিক নেতা মিয়া মোহাম্মদ রাসেল ও ছাত্রনেতা জাকির ইবনে মানিক বখতের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রখেন, ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও সাবেক সিলেট মহানগর সভাপতি শাহজাহান আলী, ফেডারেশনের সিলেট মহানগর সভাপতি অ্যাডভোকেট জামিল আহমদ রাজু, ফেডারেশনের জালালাবাদ থানার প্রধান উপদেষ্টা মুফতী আলী হায়দার, বিমানবন্দর থানার প্রধান উপদেষ্ঠা ক্বারী আলাউদ্দিন।

 

বক্তব্য রাখেন, ফেডারেশনের সিলেট মহানগর সহ-সাধারণ সম্পাদক আক্কাস আলী, ৫নং ওয়ার্ডের উপদেষ্ঠা ফরিদ আহমদ, ৭নং ওয়ার্ডের উপদেষ্টা আনোয়ার হোসেন, শ্রমিক নেতা আব্দুল রহমান সুমন, ফরিদ আহমদ, লুৎফর রহমান, আব্দুল কাদির ও এরশাদ আহমদ তপু প্রমুখ।
সম্মেলনে ২০২১-২২ সালের জন্য বিমানবন্দর থানার নতুন কমিটি ঘোষণা করেন বিশেষ অতিথি সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অ্যাডভোকেট জামিল আহমদ রাজু।

 

নতুন কমিটির নেতৃবৃন্দ হলেন, সভাপতি মোহাম্মদ বদরুজ্জামান ফয়সাল, সহ-সভাপতি সাঈদ মুহাম্মদ আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান সুমন, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহমদ, অর্থ-সম্পাদক লুৎফুর রহমান, সহ-অর্থ সম্পাদক শামসু মিয়া, প্রচার সম্পাদক এরশাদ আহমদ তপু, সহ-প্রচার সম্পাদক আল আজাদ রুকু, সমাজসেবা সম্পাদক মোঃ জাহেদুর রহমান, সহ-সমাজ সেবা সম্পাদক সেলিম মিয়া, অফিস সম্পাদক জামিল আহমদ, সহ-অফিস সম্পাদক আব্দুল হক রিপন, ট্রেড ইউনিয়ন সম্পাদক জামাল আহমদ, সহ-ট্রেড ইউনিয়ন সম্পাদক শামিম আহমদ সানি ও আবুল কালাম বাচ্চু, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক হাফিজ সুয়েব আহমদ, সাহায্য ও পুনর্বাসন সম্পাদক আব্দুল কাদির, সহ সাহায্য ও পুনর্বাসন সম্পাদক বেলাল আহমদ সোহাগ ও শাহ মিজান আলী, আইন আদালত সম্পাদক মোঃ আলমগীর, সহ-আইন আদালত সম্পাদক রাজু আহমদ, সদস্য রাসেল আহমদ, আলফু মিয়া, মোঃ জুবেল, বারেক মিয়া, বাবুল মিয়া, হাসান মিয়া, আব্দুল আহাদ প্রমূখ। বিজ্ঞপ্তি

  •  

সর্বশেষ ২৪ খবর