ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টেই খেলবেন তামিম : ঝুঁকিমুক্ত সাকিব

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টেই খেলবেন তামিম : ঝুঁকিমুক্ত সাকিব

ক্রীড়াকণ্ঠ ডেস্ক
চোট থেকে সেরে উঠে নতুন আরেক চোটে পড়েছিলেন তামিম ইকবাল। যে চোট জিম্বাবুয়ের বিপে সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও তামিমকে নিয়ে শঙ্কা তৈরি করেছিল।

তবে আপতত তামিম ভক্তরা সব শঙ্কা ঝেড়ে ফেলতে পারেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বৃহস্পতিবার এক রকম নিশ্চিত করেই বলে দিলেন, তামিম থাকছেন ক্যারিবীয়দের বিপে প্রথম টেস্ট থেকেই। তবে চোট আক্রান্ত আরেক ক্রিকেটার সাকিব আল হাসানের বিষয়ে কোনো ঝুঁকি নয় বলে জানিয়েছেন বোর্ড প্রধান।

বৃহস্পতিবার জিম্বাবুয়ের বিপে মিরপুরে টেস্ট ২১৮ রানে জিতে নেয় বাংলাদেশ। এই ম্যাচের পর সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন বোর্ড সভাপতি। এসময় তামিম ইকবালের ক্যারিবীয়দের বিপে প্রথম টেস্টে দলে থাকা নিয়ে বলেন, ‘তামিম ফিরে আসার সম্ভাবনা আছে প্রথম টেস্টেই। এটা একটা ভালো খবর আমাদের জন্য।’

তামিম চোটে না পড়লে আসলে ক্যারিবীয়দের বিপে প্রথম টেস্টের দল ঘোষণা হয়ে যেত এরই মধ্যে। তামিমের সর্বশেষ অবস্থা জানার জন্যই যা বিলম্ব। তবে সব ঠিক থাকলে বৃহস্পতিবার রাতেও ঘোষণা হয়ে যেতে পারে প্রথম টেস্টের দল।

২২ ডিসেম্বর চট্টগ্রামে ক্যারিবীয়দের বিপে প্রথম টেস্ট। সফরে দুটি টেস্ট ছাড়াও স্বাগতিকদের বিপে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

তামিম ইকবালকে না হয় প্রথম টেস্টে থেকেও পাওয়া গেল। সাকিব আল হাসান ফিরবেন কবে? টেস্ট সিরিজেই থাকবেন সাকিব বাতাসে এমন গুঞ্জনও ছিল। তবে চোট থেকে ফিরে বুধবার প্রথম ব্যাটিং অনুশীলন করেন সাকিব। তাও পুরোপুরি ভাবে নয়। সাকিব নিজেও টেস্ট সিরিজে ফেরা নিয়ে আশার কথা বলেননি। এদিন নাজমুল হাসানও জানিয়ে দিলেন টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ককে নিয়ে কোনো ঝুঁকি নয়।

নাজমুল হাসান পাপন সাকিব প্রসঙ্গে বলেন, ‘সাকিবের ব্যাপারে আমরা ঝুঁকি নিতে রাজি না। এটা হলো প্রথম কথা। সেজন্য পুরো জিনিসটি আমরা ছেড়ে দিয়েছি সাকিব, ফিজিও ও ডাক্তারের উপরে।’

‘আমি যতদূর জানি সাকিব প্র্যাকটিস শুরু করেছে। সে দেখছে, সে যখন মনে করবে পরোপুরি ফিট এবং ডাক্তাররা ও ফিজিও ছাড়পত্র দেবে তখন খেলবে।’- যোগ করেন পাপন।

চট্টগ্রামে ক্যারিবীয়দের বিপে প্রথম টেস্ট শুরু হবে ২২ নভেম্বর। দ্বিতীয় টেস্ট ৩০ নভেম্বর। এরপর ৯, ১১ ও ১৪ ডিসেম্বর তিনটি ওয়ানডে ম্যাচ। টি-টুয়েন্টি তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৭, ২০ ও ২২ ডিসেম্বর।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর