কঠোর লকডাউন : প্রথম দিনেই ১৭২টি মামলা, দুই লক্ষাধিক টাকা জরিমানা

প্রকাশিত: ২:১১ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২১

কঠোর লকডাউন : প্রথম দিনেই ১৭২টি মামলা, দুই লক্ষাধিক টাকা জরিমানা

বিজয়ের কণ্ঠ ডেস্ক
করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথমদিনে সিলেট নগরসহ জেলার সকল উপজেলায় ৩৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছেন। অভিযানে ১৭২টি মামলা করা হয় ২ লক্ষ ৬০০ অর্থদণ্ড করা হয়েছে। পাশাপাশি সিলেট মহানগর পুলিশ ৪৮ টি মামলা ও ১০৪টি যানবাহন আটক করে। এছাড়া বিধি নিষেধ অমান্য করায় সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে ২৫ জনকে ১১হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

 

বৃহস্পতিবার সিলেট নগরসহ জেলার ১২টি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড প্রদান করা হয়। সিলেট জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ, সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে মামলা এবং অর্থদণ্ড করা হয়। অভিযান পরিচালনা কাজে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক সহায়তায় পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, আনসার ও বিজিবির টিম নিয়োজিত রয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

 

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, যথাযথভাবে লকডাউন পালন ও স্বাস্থ্য বিধি অনুসরণ নিশ্চিত করতে আজ বৃহস্পতিবার সারাদিন ব্যাপী সিলেট মহানগর ও সকল উপজেলায় ৩৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে ১৭২টি মামলা করা হয় এবং এ সময় ২ লক্ষ ৬০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। কোর্ট পরিচালনা কাজে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক সহায়তায় পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, আনসার ও বিজিবির টিম নিয়োজিত ছিল।

 

সিলেট সিটি করপোরেশন সূত্রে জানা যায়, লকডাউন বিধি নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালত নগরীর বিভিন্ন স্থানে এবং সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে ২৫ জনকে ১১ হাজার টাকা অর্থদণ্ড জরিমানা করা হয়। এবং তা আদায় করা হয়।

 

সিলেট মহানগর পুলিশের তথ্য অনুযায়ী, লকডাউনের ১ম দিনে ৪৮টি মামলা ও ১০৪টি যানবাহন আটক করা হয়। এরমধ্যে সিএনজি ৯ টি, মোটরসাইকেল ৩০ টি, প্রাইভেট কার ২ টি ও অন্যান্য ৭ টি মামলাসহ সর্বমোট ৪৮টি মামলা এবং সিএনজি ১৮ টি, মোটরসাইকেল ৫৯ টি, প্রাইভেট কার ৩ টি, অন্যান্য ২৪ টি সহ মোট ১০৪ টি গাড়ি আটক করা হয়।

 

এ ব্যাপারে সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেল, গোপনীয় শাখা) শাম্মা লাবিবা অর্ণব বলেন, করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন যারা মানছেন না তাদেরকে শাস্তি দেওয়া হয়েছে। জেলার সকল উপজেলায় ৩৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছেন লকডাউন নিশ্চিত করতে। এই অভিযান লকডাউন চলাকালীন অব্যাহত থাকবে।

  •  

সর্বশেষ ২৪ খবর