কঠোর লকডাউন : সিলেটে দ্বিতীয় দিনে ১৮৭ মামলা, সোয়া ২ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, জুলাই ২, ২০২১

কঠোর লকডাউন : সিলেটে দ্বিতীয় দিনে ১৮৭ মামলা, সোয়া ২ লাখ টাকা জরিমানা

বিজয়ের কণ্ঠ ডেস্ক
করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও কঠোর ছিল সিলেটের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন। এমন বাস্তবতায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সিলেট জেলা ও মহানগর এলাকায় শুক্রবার সকাল থেকে লকডাউন না মেনে অযথা বাইরে ঘোরাফেরার দায়ে ১৮৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ সময় ২ লক্ষ ২৫ হাজার ৫০০টাকা অর্থদন্ড করা হয়।

 

জানা গেছে, লকডাউন বাস্তবায়নে র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীর পাশাপাশি মাঠে ছিলেন জেলা প্রশাসনের ৩৩ জন ম্যাজিস্ট্রেট। যারা যথাযথভাবে লকডাউন পালন ও স্বাস্থ্য বিধি অনুসরণ নিশ্চিত করতে সিলেট মহানগর ও সকল উপজেলা পর্যায়ে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। এসময় পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী, আনসার ও বিজিবির টিম আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক সহায়তায় কাজ করেছে।

 

এদিকে কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কর্তৃক বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৯৪টি যানবাহনকে মামলা ও ১১৬টি যানবাহন আটক করা হয়।

 

এর মধ্যে ১০টি সিএনজিচালিত অটোরিকশা, ৬৭টি মোটরসাইকেল, ১১টি প্রাইভেটকার, ০৬টি অন্যান্য যানবাহনসহ ৯৪টি যানবাহনে মামলা দেয়া হয় এবং ১৩টি সিএনজিচালিত অটোরিকশা, ৫২টি মোটরসাইকেল, ০৯টি প্রাইভেটকার ও ৪২টি অন্যান্য যানবাহনসহ মোট ১১৬টি যানবাহন আটক করে পুলিশ।

 

এর আগে কঠোর লকডাউন বাস্তবায়নে সিলেট নগরীর পয়েন্টে পয়েন্টে পুলিশ মোতায়েন থাকবে বলে জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। এছাড়া বিনা কারণে কেউ বাসার বাইরে বের হলে নেয়া হবে কঠোর ব্যবস্থা এবং যৌক্তিক কারণ দেখাতে না পারলে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

  •  

সর্বশেষ ২৪ খবর