কমলগঞ্জে ৪ মেয়র প্রার্থীসহ ৪৬ জনের মনোনয়ন দাখিল

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২০

কমলগঞ্জে ৪ মেয়র প্রার্থীসহ ৪৬ জনের মনোনয়ন দাখিল

রমজান আলী, কমলগঞ্জ
মৌলভীবাজার জেলার কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়রসহ ৪ মেয়র প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। রোববার কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন বিকাল ৫ পর্যন্ত প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় প্রার্থী ও সমর্থকদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে গোটা জেলা নির্বাচন কার্যালয়। দিন ফুরিয়ে যাবার আগেই এক এক করে মোট ৪৬ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন।

 

মেয়র পদে মনোনয়ন দাখিল করেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক মো. জুয়েল আহমদ, বিএনপি মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির সাবেক আহবায়ক আবুল হোসেন, স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সহ সভাপতি ও বর্তমান কাউন্সিলর আনোয়ার হোসেন এবং উপজেলা শ্রমিক লীগের সভাপতি হেলাল মিয়া। এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩১জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

 

রোববার উৎসব মুখর পরিবেশে কঠোর নিরাপত্তার মধ্যে নির্বাচনী আচরণ বিধি মেনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা নিজ নিজ মনোনয়নপত্র জমা করেন।

 

এসময় জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটানিং কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন, কমলগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার উপস্থিত ছিলেন।

 

সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার জানান, মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জনসহ ৪৭ জন প্রার্থী মনোনয়ন ক্রয় করলেও একজন কাউন্সিলর প্রার্থী তার মনোনয়নপত্র দাখিল না করায় ৪ মেয়রসহ ৪৬ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

 

তিনি নির্বাচনী বিধি মোতাবেক প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই ২২ ডিসেম্বর,প্রত্যাহার ২৯ ডিসেম্বর ও প্রতীক বরাদ্ধ ৩০ ডিসেম্বর। যাচাই-বাছাই ও প্রতীক বরাদ্দের পর দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী কমলগঞ্জ পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতীক বরাদ্দের পর বিধি মোতাবেক প্রার্থীরা তাদের প্রচার প্রচারণা চালাতে পারবেন। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৯০৫ জন। আশাকরি ভোটাররা নির্বিঘেœ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর