করোনা মহামারি প্রতিরোধে ব্যবসায়ীদের মধ্যে মাস্ক বিতরণ

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১

করোনা মহামারি প্রতিরোধে ব্যবসায়ীদের মধ্যে মাস্ক বিতরণ

বিজয়ের কণ্ঠ ডেস্ক
বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় তা প্রতিরোধে সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সহ দেশের ব্যবসায়ী সংগঠনগুলো। সিলেটেও করোনা মহামারী প্রতিরোধে সরকারের সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। এ কর্মসূচির ধারাবাহিকতায় বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় চেম্বার কনফারেন্স হলে এফবিসিসিআই এর উদ্যোগে ও সিলেট চেম্বারের সহযোগিতায় ব্যবসায়ীদের মধ্যে ২৫ হাজার মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

 

অনুষ্ঠানটির মূল পর্ব ঢাকাস্থ এফবিসিসিআই কার্যালয়ে অনুষ্ঠিত হয় এবং সিলেট চেম্বার অব কমার্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাতে যুক্ত হন সিলেট চেম্বার নেতৃবৃন্দ। এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিন এর সভাপতিত্বে ঢাকায় অনুষ্ঠিত মূল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রাহমান এমপি। অপরদিকে সিলেট চেম্বারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে এফবিসিসিআই এর উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। সারা দেশব্যাপী মাস্ক ও অন্যান্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে এফবিসিসিআই ও দেশের ব্যবসায়ী সংগঠনগুলো সরকারকে দারুণভাবে সহযোগিতা করছে। তিনি বলেন, করোনা প্রতিরোধে এবং রোগীদের সেবাদানে সরকারের প্রচেষ্টার কোন কমতি নেই। তবে এ পরিস্থিতি থেকে উত্তরণে প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতা। তিনি এ কঠিন সময়ে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার জন্য দেশের ব্যবসায়ী সমাজকে ধন্যবাদ জানান।

 

অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রাহমান ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী চলমান দূর্যোগময় পরিস্থিতিতে সরকারের পাশে থেকে কাজ করার জন্য এফবিসিসিআই, সিলেট চেম্বার ও দেশের সকল ব্যবসায়ী সংগঠনকে ধন্যবাদ জানান। তারা করোনা সংক্রমন এড়িয়ে চলতে সরকারী বিধি-নিষেধ যথাযথভাবে পালন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এফবিসিসিআই এর সভাপতি মোঃ জসিম উদ্দিন বলেন, বাংলাদেশ বর্তমানে চরম সংকটময় পরিস্থিতি অতিবাহিত করছে। এসময়ে নৈতিক দায়িত্ববোধ থেকে এফবিসিসিআই গণমানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আমরা দেশের বিভিন্ন চেম্বারের মাধ্যমে ইতোপূর্বে করোনা প্রতিরোধকারী সুরক্ষা সরঞ্জাম সরবরাহ করেছি। ভবিষ্যতে আমরা করোনা রোগীদের চিকিৎসার্থে হাসপাতাল সমূহে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সরবরাহের পরিকল্পনা গ্রহণ করেছি। তিনি করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশের সর্বস্তরের ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন।

 

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, সিলেট চেম্বার অব কমার্স শুরু থেকে সিলেটের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে আমরা সিলেটের দুঃস্থ ও অসহায় মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ, ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসক ও নার্সদের সুরক্ষার্থে মাস্ক, পিপিই ইত্যাদি সরবরাহ, শহীদ শামছুদ্দিন হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার্থে জরুরী চিকিৎসা সরঞ্জাম প্রদান, অস্বচ্ছল সাংবাদিকদের আর্থিক সহযোগিতা সহ বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করেছি। এছাড়াও করোনা মোকাবেলায় সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের পক্ষ থেকে একটি তহবিল গঠন করা হয়েছে। যার মাধ্যমে আমরা আগামীতে করোনা মহামারী প্রতিরোধ ও ক্ষতিগ্রস্থ মানুষদের কল্যাণে আরো কার্যক্রম পরিচালনা করতে পারবো বলে আমাদের বিশ্বাস।

 

অনুষ্ঠানে সিলেটের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের হাতে সংগঠনের সদস্যদের জন্য মাস্ক হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক তাহমিন আহমদ, পরিচালক পিন্টু চক্রবর্তী, মুশফিক জায়গীরদার, মোঃ আতিক হোসেন, খন্দকার ইসরার আহমদ রকী, বিভিন্ন মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, এফবিসিসিআই এর মিডিয়া পার্টনার বিভিন্ন টিভি চ্যানেল ও স্থানীয় পত্র-পত্রিকার সাংবাদিকবৃন্দ।

  •  

সর্বশেষ ২৪ খবর