কোম্পানীগঞ্জে পাথর কোয়ারি পরিদর্শনে মন্ত্রণালয়ের প্রতিনিধি দল

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২২

কোম্পানীগঞ্জে পাথর কোয়ারি পরিদর্শনে মন্ত্রণালয়ের প্রতিনিধি দল

কোম্পানীগঞ্জ সংবাদদাতা
দীর্ঘদিন থেকে বন্ধ থাকা সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সবকটি পাথর কোয়ারি পরিদর্শন করেছেন মন্ত্রণালয়ের প্রতিনিধি দল। বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ সরেজমিনে উৎমা, ভোলাগঞ্জ, শাহ আরেফিন টিলা ও রতনপুর পাথর কোয়ারি পরিদর্শন করেন।

 

শুক্রবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতিনিধিদল ভোলাগঞ্জ পাথর কোয়ারি, শাহ আরেফিন টিলা ও রতনপুর পাথর কোয়ারি এলাকা ঘুওে দেখেন। এর আগের দিন বৃহস্পতিবার বিকেলে তারা উৎমা পাথর কোয়ারি পরিদর্শন করেন।

 

পরিদর্শনকালে প্রতিনিধিদল স্থানীয় লোকজনের সাথে কথা বলেন। স্থানীয়রা কোয়ারিবন্ধ থাকায় তাদের জীবনমানের বিভিন্ন পরিবর্তনের বিষয় প্রতিনিধিদলের কাছে তুলে ধরেন। প্রতিনিধিদল স্থানীয় লোকজনের দুঃখদুর্দশার কথাশুনেন। তারা কোয়ারির মজুতকৃত পাথরের গভীরতা, পাথরের পরিমাণ ও স্থানীয় লোকজনের বিষয়সহ সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে প্রতিবেদন দাখিল করবেন।

 

প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন- জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ নায়েব আলী, বাংলাদেশ ভূতাত্ত্বিকজরিপ অধিদপ্তর (জিএসবি) এর পরিচালক মিজানুর রহমান, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম রফিকুল ইসলাম, খনিজসম্পদ উন্নয়ন ব্যুরো (বিএমডি) এর উপ-পরিচালক মো. মাহফুজুর রহমান, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং, সহকারী কমিশনার ডি এম সাদিক আল শাফিন প্রমুখ।

সর্বশেষ ২৪ খবর