গোয়ানঘাটে এসডিএফ’র ল্যাপটপ বিতরণ ও আলোচনা

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, নভেম্বর ৪, ২০১৮

গোয়ানঘাটে এসডিএফ’র ল্যাপটপ বিতরণ ও আলোচনা

ডেস্ক প্রতিবেদন
সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)’র সহায়তায় নূতন জীবন লাইভলীহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (এনজেএলআইপি)’র ল্যাপটপ বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে এসডিএফ সহায়তা প্রাপ্ত ৭০টি গ্রামের কমিউনিটি সদস্যদের মাঝে এ ল্যাপটপ বিতরণ ও আলোচনা সভার আয়োজন হয়।

উপজেলার এনজেএলআইপি ৩নং এবং ৪নং কাষ্টারের ৭০টি গ্রাম সমিতির কমিউনিটি সদস্যদের মাঝে এ ল্যাপটপ বিতরণ করে বিশ্বব্যাংকের অর্থায়নে অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)।

এসডিএফ’র জেলা ব্যবস্থাপক মো. সামিউল হক এর সভাপতিত্বে ও এসডিএফ’র সিলেট জেলা কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের দারিদ্র বিমোচন কর্মসূচিসহ এসডিজির লক্ষ্য অর্জনে প্রত্যক্ষভাবে এসডিএফ ৯টি লক্ষ্য অর্জনে সহায়তা করে যাচ্ছে। এ কর্মসূচির মাধ্যমে দরিদ্র এবং অতিদরিদ্র জনগোষ্ঠি তাদের নিজেদের জীবনমান উন্নয়ন ঘটাচ্ছে, এতে আমি আনন্দিত এবং আজ এই অনুষ্ঠানের মাধ্যমে আপনাদের জীবন মান উন্নয়নের পক্রিয়ায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কমিউনিটি সদস্যদের মাঝে ল্যাপটপ বিতরণ করতে পেরে আমি গর্বিত। আমাদের সরকারের চ্যালেঞ্জ হল দারিদ্র্য বিমোচন ও নারীর ক্ষমতায়ন করা। ইতিমধ্যেই সারাদেশে দারিদ্র্যতা অনেক কমে আসছে। এসডিএফ এর কর্ম এলাকার দিকে তাকালে দেখা যায় যে, দারিদ্র্য দূর হচ্ছে এবং নারীর ক্ষমতায়ন হচ্ছে। এই কর্মসূচিকে সফল করার জন্য সর্বস্তরের মানুষের সার্বিক সহায়তা করার জন্য সকলকেই অনুরোধ জানান এবং এসডিএফ এর সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ও এসডিএফ-এর জেনারেল বডির পরিচালক এবং রাষ্ট্রায়ত্ত ব্যাংক-বাংলাদেশ ডেভেলপমেণ্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এর বোর্ড অব ডিরেক্টর সৈয়দ এফতার হোসেন পিয়ার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিৎ কুমার পাল ও গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল জলিল।

এছাড়াও উপস্থিত ছিলেন- জেলা কর্মকর্তা মোঃ আরিফুর রহমান ও কাষ্টার কর্মকর্তা বলরাম চন্দ্র ঘোষ।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম সহ এলাকার বিশিষ্ট গণমান্য ব্যক্তিবর্গ ও ৭০ টি গ্রাম থেকে আগত ২৫০ জন কমিউনিটি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। কমিউনিটি সদস্যদের পক্ষ থেকে বক্তব্য রাখেন পুর্নানগর দক্ষিণ গ্রাম সমিতির সভাপতি প্রবাশী রানী দাস।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর