জেদ্দায় বাংলাদেশীদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৮

জেদ্দায় বাংলাদেশীদের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

আব্দুল্লাহ তালুকদার, জেদ্দা থেকে
সৌদি আরবের জেদ্দা শহরে ‘জেদ্দা ইয়াং স্টার বনাম মক্কা বাংলাদেশী’ দলের প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।
জেদ্দা ইয়াংস্টার এর উদ্যোগে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেদ্দা ইয়াং স্টার এর সভাপতি জসিম উদ্দিন ভূইয়া।
আব্দুল্লাহ তালুকদার এর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু স্মৃতি সংসদ সৌদি আরব কেন্দ্রীয় কমিটির সংগ্রামী ভারপ্রাপ্ত সভাপতি মোশারফ হোসেন খান।
তিনি বলেন, খেলাধুলা দেহ-মন সুস্থ রাখে। মানসিক প্রশান্তি আনয়ন করে এবং কর্মাক্ষম দেহ-মনে নতুন করে শক্তি সঞ্চার করে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননত্রেী শেখ হাসিনা খেলাধুলার প্রতি গুরুত্বারোপ করে প্রতিটি স্কুল-কলেজে খেলাধুলার আয়োজনে নির্দেশনা দিয়েছেন। জাতীয় দিনসহ নানা ইভেন্টকে সামনে রেখে স্কুল-কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন খেলার আয়োজন করে থাকে। খেলায় আনন্দচিত্তে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিজয়ী হয়ে অতিথিদের কাছ থেকে পুরস্কার গ্রহণ করে। আর এতে করে তাদের মেধামননের বিকাশ ঘটে। শারীরিক সুস্থতা ও মেধামনন বিকাশে শিক্ষার্থীদের জন্য খেলাধুলার পরিবেশ রয়েছে দেশের প্রতিটি স্কুল-কলেজে।
তিনি জেদ্দা ইয়াংস্টার এর এমন আয়োজনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আজকের এ খেলার আয়োজক জেদ্দা ইয়াংস্টারকে আমি ধন্যবাদ জানাই যে, তারা প্রবাসে থেকে স্বদেশীদের সাথে ভ্রাতৃত্বসূলভ বন্ধন অটুট রাখতে এমন একটি খেলার আয়োজন করেছে। পাশাপাশি সৌদি আরবে প্রবাসী বাংলাদেশী অন্যদেরও একই ধারা অব্যাহত রাখতে হবে। এতে দেশের মানুষের প্রতি আন্তরিকতা বৃদ্ধি পাবে এবং একে অন্যের সাথে কুশল বিনিময়ের একটি সুযোগ তৈরী হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দা ইয়াং স্টার এর প্রধান উপদেষ্টা আরশ আলী গণি।
উপদেষ্টাদের মধ্যে উপস্থিত ছিলেন- রুস্তম আলী ইস্কন্দর, সালেহ আহমদ, আনহার আহমেদ, জিতু মিয়া, ইসলাম উদ্দিন।
আরো উপস্থিত ছিলেন- হাজী মাসুক মিয়া, আনোয়ার মিয়া, আব্দুল হক, আবদুল আহাদ, ইসলাম উদ্দিন, নিজাম উদ্দিন।
খেলায় ৫-২ গোলে জেদ্দা ইয়াং স্টার জয় লাভ করে। পরে উপস্থিত অতিথিবৃন্দ বিজয়ী দলকে পুরস্কৃত করেন।

  •  

সর্বশেষ ২৪ খবর