টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল জকিগঞ্জের ৭ কিশোর

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল জকিগঞ্জের ৭ কিশোর

জকিগঞ্জ প্রতিনিধি
টানা ৪০ দিন মসজিদে গিয়ে জামায়াতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় জকিগঞ্জের ৭ কিশোরকে বাইসাইকেল, কোরআন শরীফ ও টুপি উপহার দেয়া হয়েছে। শুক্রবার বাদ জুম’আ উপজেলার মানিকপুর ইউনিয়নাধীন খলাদাপনিয়া বায়তুর রহমান জামে মসজিদে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার বিতরণ করা হয়। শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখি করার লক্ষ্যে খলাদাপনিয়া ইসলামী যুব সংগঠনের নেয়া এ উদ্যোগ ইতোমধ্যে ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছে সর্বমহলে।

 

জানা গেছে, ১ জানুয়ারি মসজিদে ঘোষণা করা হয়- ছেলেদের মধ্যে যারা একটানা ৪০ দিন মসজিদে জামায়াতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবে তাদেরকে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। এমন খবরে পুরো গ্রামের ছেলেরা জামায়াতে অংশ গ্রহণ করতে থাকে। কিন্তু ৪০ দিন না হতেই ঝরে পড়ে অনেকে। সর্বশেষ ৭ জন জামায়াতে নামাজ পড়ার পরীক্ষায় টিকে থাকেন।

 

এদিকে, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো কামরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালিগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ক্বারী আজিজুর রহমান।

 

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন মসজিদ কমিটির সেক্রেটারি মো. জাকারিয়া আহমদ চৌধুরী।

 

মো. আরিফ আহমদের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন মসজিদের ইমাম হাফিজ ক্বারী নোমান আহমদ, সংগঠনের উপদেষ্ঠা মো. আব্দুল হামিদ চৌধুরী, মুর্শেদ আহমদ, সভাপতি মো. শামছুল ইসলাম শাওন, হারুনূর রশিদ, বিলাল আহমেদ, সালমান আহমদ, শামীম আহমদসহ সংগঠনের সকল সদস্য ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ।

 

পরে, মসজিদ পরিচালনায় নিয়োজিত মরহুম আব্দুস সামাদ চৌধুরীসহ শ্রম এবং অর্থ দিয়ে সহযোগীতাকারী সকলের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

  •  

সর্বশেষ ২৪ খবর