টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নরেন্দ্র মোদির শ্রদ্ধা

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নরেন্দ্র মোদির শ্রদ্ধা

বিজয়ের কণ্ঠ ডেস্ক
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে ফুল দেন তিনি। পরে নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর ছোটবোন শেখ রেহানা উপস্থিত ছিলেন।

 

এর আগে সকাল ১১টা ২১ মিনিটে নরেন্দ্র মোদিকে বহন করা হেলিকপ্টার টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মাঠের হেলিপ্যাডে অবতরণ করে। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে স্বাগত জানিয়ে বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে নিয়ে যান।

 

সমাধিতে পুষ্পস্তবক অর্পণের পর শেখ হাসিনার সঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন নরেন্দ্র মোদি। পরে তিনি বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল ফুল গাছের চারা রোপণ করেন। এরপর তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

 

এ সময় খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপির ছেলে ও বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় উপস্থিত ছিলেন।

 

টুঙ্গিপাড়ার কর্মসূচি শেষ করে দুপুর ১২টা ১৫ মিনিটে হেলিকপ্টারে কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুর বাড়ির উদ্দেশে রওনা দেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে তিনি হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা করবেন এবং মতুয়া নেতাদের সঙ্গে মতমিনিময় করবেন।

 

দুই দেশের প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া ও ওড়াকান্দি ঠাকুরবাড়ি বর্নিল সাজে সাজানো হয়েছে। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

  •  

সর্বশেষ ২৪ খবর