দেশে করোনায় আরও ৩৮ মৃত্যু

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, মে ১০, ২০২১

দেশে করোনায় আরও ৩৮ মৃত্যু

বিজয়ের কণ্ঠ ডেস্ক
করোনাভাইরাসে গত চব্বিশ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। গত একদিনে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৫১৪ জন।

 

সোমবার (১০ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়েছে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৫১৪ জনের করোনা শনাক্ত হওয়ায় দেশে এখন পর্যন্ত মোট ৭ লাখ ৭৫ হাজার ২৭ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে ৩৮ জনের মৃত্যুতে মোট ম্তৃ্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৯৭২ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১১৫ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৭ লাখ ১২ হাজার ২৭৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক শূন্য ৯০ শতাংশ।

 

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৪৫৪টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এ সময়ে নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৯৬৩টি। আগের দিনেরসহ নমুনা পরীক্ষার সংখ্যা ১৬ হাজার ৮৪৮টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৫৬ লাখ ৪৭ হাজার ৭৪২টি।

 

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৯৯ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

 

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৩৮ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২৬ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং দুইজনের মৃত্যু হয়েছে বাসায়। মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।

 

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৩৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ, ১৩ জন নারী। এদের মধ্যে ২৫ জন ষাটোর্ধ্ব, ৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, পাঁচজনের বয়স ৪১ থেকে ৫০ বছর। ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

 

গত ২৪ ঘণ্টায় যে ৩৮ জন মারা গেছেন, তাদের ১৫ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহীর ছয়জন ও খুলনার সাতজন। এ ছাড়া বরিশালের দুইজন, সিলেটের তিনজন ও রংপুরের একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর