দেশে করোনায় আরও ৭৮ মৃত্যু

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১

দেশে করোনায় আরও ৭৮ মৃত্যু

বিজয়ের কণ্ঠ ডেস্ক
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন। এখন পর্যন্ত দেশে সরকারি হিসেবে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১১ হাজার ২২৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৩১ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত হলেন সাত লাখ ৫১ হাজার ৬৫৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২৩৪ জন। আর এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ছয় লাখ ৬৬ হাজার ৯২৭ জন। মঙ্গলবার করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

 

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১২ দশমিক ৫১ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মুত্যু হার এক দশমিক ৪৯ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৪ হাজার ৫০টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ২৩৭টি। দেশে এ

 

খন পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৯৫ হাজার ৫২৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৯০ হাজার ৬৮৪টি। আর বেসরকারি ব্যবস্থানপায় পরীক্ষা হয়েছে ১৪ লাখ চার হাজার ৮৪০টি।

 

দেশে বর্তমানে ৩৫৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে বলে জানায় স্বাস্থ্য অধিদফতর। এর মধ্যে আরটি-পিসিআর পদ্ধতিতে পরীক্ষা হচ্ছে ১২৩টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩৪টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২০১টি পরীক্ষাগারে।

 

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে পুরুষ ৪৫ জন এবং নারী ৩৩ জন। এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন আট হাজার ২২৬ জন এবং নারী মারা গেলেন তিন হাজার দুই জন।
এই ৭৮ জনের মধ্যে বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব রয়েছেন ৫৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন সাত জন, আর ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন তিনে জন।

 

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৫০ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, রাজশাহী ও খুলনা বিভাগের আছেন ছয় জন করে, বরিশাল বিভাগের তিন জন, আর ময়মনসিংহ বিভাগের আছেন দুই জন।
মারা যাওয়া ৭৮ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৪৯ জন, বেসরকারি হাসপাতারে মারা গেছেন ২৭ জন, আর বাসায় মারা গেছেন দুই জন।

 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া পাঁচ হাজার ২৩৪ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন দুই হাজার ৭২৪ জন, চট্টগ্রাম বিভাগের ৬৭৯ জন, রংপুর বিভাগের ২৭০ জন, খুলনা বিভাগের ৫২১ জন, বরিশাল বিভাগের ৩৩৯ জন, রাজশাহী বিভাগের ৩২৪ জন, সিলেট বিভাগের ২৬৩ জন, আর ময়মনসিংহ বিভাগের আছেন ১১৪ জন।

  •  

সর্বশেষ ২৪ খবর