নগরে ভবন নির্মাণে নকশার সাথে কোনো পরিবর্তন করা যাবে না : মেয়র

প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

নগরে ভবন নির্মাণে নকশার সাথে কোনো পরিবর্তন করা যাবে না : মেয়র

বিজয়ের কণ্ঠ ডেস্ক
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন টেকসই নগরায়নে দক্ষ প্রকৌশলীদের গুরুত্ব অপরিসীম। কারন একজন দক্ষ প্রকৌশলীই পারেন নিরাপদ বাসস্থান নিশ্চিত করতে । তিনি আরো বলেন ভুমিকম্প ঝুকিতে থাকা সিলেটে ভবন নির্মানে নকশার সাথে কোন ভাবেই নির্মান কাজের পরিবর্তন করা যাবে না । তিনি সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা শিক্ষার্থীদের দক্ষ প্রকৌশলী হিসাবে গড়ে তুলতে সিলেট সিটি করপোরেশনে ইন্টার্নশীপ করার সুযোগ দেওয়ার আশ্বাস প্রদান করেন ।

 

তিনি বৃহস্পতিবার নগরীর আমান উল্লাহ কনভেনশন সেন্টারে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ারিং এন্ড আর্কিটেকচারাল কন্সালটেন্সি ফার্ম সিলেট এবং সিই অ্যালামনাই লিডিং ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে সিলেটে কর্মরত প্রকৌশলীদের নিয়ে আয়োজিত সেমিনার প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

 

এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী শাহাব উদ্দিন শামিমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক প্রকৌশলী শাহজাহান কবির রিপন এবং সিই এল্যামনাই সদানন্দ ভট্রাচার্যেও যৌথ পরিচালনায় সেমিনারে কী- নোট উপস্থাপনা করেন বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড.রাকিব আহসান, লিডিং ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক প্রকৌশলী অমিত চক্রবর্তি।

 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বনমালি ভৌমিক,শাবিপ্রবির অধ্যাপক ড. জহির বিন আলম, অধ্যাপক ড.মুশতাক আহমদ, অধ্যাপক ড.মোহাম্মদ আজিজুল হক,সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, এসোসিয়েশনের উপদেষ্টা আই.ই.বি’র সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মহিউদ্দিন আহমেদ , আই.ই.বি’র সভাপতি প্রকৌশলী জয়নাল ইাসলাম, লিডিং ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক প্রকৌশলী জিহান ফরহানা। শুভেচ্ছা বক্তব্য রাখেন সিই অ্যালামনাই লিডিং ইউনিভার্সিটির সভাপতি প্রকৌশলী সিরাজুল ইসলাম ।

 

আরো উপস্তিত ছিলেন এসোসিয়েশনের সদস্য প্রকৌশলী আব্দুল মুহিত, প্রকৌশলী শরিফ হুমায়ুন, প্রকৌশলী ছদরুল ইসলাম, প্রকৌশলী কৃপেশ দেবনাথ ,প্রকৌশলী সাইফুল ইসলাম,সাঈদ আহমদ বেলাল, প্রকৌশলী জুবেল আহমদ চৌধুরী,প্রকৌশলী শরিফুল ইাসলাম আবু তাহের, , প্রকৌশলী ময়নুল ইসলাম চৌধুরী, প্রকৌশলী শরিফুল ইসলাম টিটু, প্রকৌশলী আব্দুস শহিদ , প্রকৌশলী মঈনুল আসলাম চৌধুরী , প্রকৌশলী রাহাত আহমদ চৌধুরী, প্রকৌশলী মোহাম্মদ ইসহাক, প্রকৌশলী আদনান তাহের প্রমুখ।

  •  

সর্বশেষ ২৪ খবর