নির্বাচনে প্রার্থী হবেন মুহিত

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮

নির্বাচনে প্রার্থী হবেন মুহিত

ডেস্ক প্রতিবেদন

‘আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি আর নির্বাচন করছি না। আমার জায়গায় আমার ছোট ভাই এম এ মোমেন নির্বাচনে দাঁড়াবে। তাকে মনোনয় দেয়ার জন্য আমি সুপারিশ করবো।’ গেল সেপ্টেম্বর মাসের ৬ তারিখে সচিবালয়ে সাংবাদিকদের সামনে এ কথাগুলো বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। শুধু সে সময়ই নয়, গত দু’বছরে তিনি অন্ততপে অর্ধ ডজনবার বলেছেন, তিনি আর নির্বাচন করছেন না। কিন্তু বুধবার তিনি বললেন, আগামী নির্বাচনে দাঁড়াচ্ছেন তিনি, এবং অবশ্যই মনোনয়পত্র দাখিল করবেন।

বুধবার সচিবালয় থেকে বেরিয়ে যাবার সময় অর্থমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমি সব সময় বলেছি নির্বাচনে অংশগ্রহণের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী। তবে অবশ্যই নির্বাচনে অংগ্রহণের জন্য আমাকে মনোনয়নপত্র দাখিল করতে হবে। এবং আমি মনোয়নপত্র দাখিলও করবো।

উল্লেখ্য, এর আগে বিভিন্ন সময়ে অর্থমন্ত্রী বলেছিলেন, আর নির্বাচনে অংশগ্রহণ করতে চাই না। তবে দল যদি প্রয়োজন মনে করে তাহলে তখন দেখা যাবে। সর্বশেষ গত ২৪ অক্টোবর সংসদ থেকে বিদায় নেন অর্থমন্ত্রী। সেদিন রাতে জাতীয় সংসদে ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি বলেন, আর সংসদ নির্বাচন করবো না। ওই সময় অর্থমন্ত্রী অনেকটা আবেগআপ্লুত হয়ে তার সফলতার পেছনে দেশবাসীর অবদান রয়েছে বলে অকপটে স্বীকার করেন। অর্থমন্ত্রী নির্বাচনে অংশগ্রহণ করা না করার বিষয়ে সংসদের বাইরে একাধিকবার মন্তব্য করলেও এই প্রথম তিনি জাতীয় সংসদে এ প্রসঙ্গে কথা বলেন।

সংসদ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি আপনাদের কাছে দোয়া চাই। আমার জীবনে যা করতে সম হয়েছি, তার প্রধান কারণ হলো মানুষের দোয়া। মানুষের দোয়াই আমাকে উৎসাহিত করেছে। আমি অবসরে যাচ্ছি, এটা ঠিক তবে চলে যাচ্ছি না। সংশ্লিষ্ট থাকব। তবে অর্থমন্ত্রীর যে গুরু দায়িত্ব, তা আর পালন করছি না।’

বাংলাদেশের ইতিহাসে তিনিই একমাত্র অর্থমন্ত্রী যিনি সবচেয়ে বেশি বাজেট পেশ করেছেন। গত দশ বছরের তিনি টানা ১০টি বাজেট দিয়েছেন।

  •  

সর্বশেষ ২৪ খবর