পরকিয়ার জের : সিলেটে স্বামী হত্যায় স্ত্রী ৫ দিনের রিমান্ডে

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, জুন ৬, ২০২১

পরকিয়ার জের : সিলেটে স্বামী হত্যায় স্ত্রী ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
সিলেটে আনোয়ার হোসেন নামে এক আইনজীবী হত্যা মামলায় নিহতের স্ত্রী শিপা বেগমের ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রবিবার শুনানি শেষে সিলেট মূখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুর রহমান এই রিমান্ড মঞ্জুর করেন। স্ত্রী শিপা বেগমের রিমান্ডের বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলী বলেন, ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

তিনি বলেন, রিমান্ড আবেদনের পাশপাশি আইনজীবী আনোয়ার হোসেন হত্যা মামলার রহস্য উদঘাটনের জন্য লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্ত করার জন্য আরেকটি আবেদন করা হয়েছে। তবে এই আবেদনের ব্যাপারে আদালত এখন পর্যন্ত কোনো নির্দেশনা দেননি।

 

গত ১ মে নগরের তালতলা এলাকার বাসিন্দা আইনজীবী আনোয়ার হোসেনের মৃত্যুর খবর জানতে পারেন তার স্বজনরা। ওইদিন বেলা সাড়ে তিনটার দিকে আনোয়ার হোসেনের স্ত্রী শিপা বেগম স্বজনদের জানান, ৩০ এপ্রিল সেহরি খাওয়ার পর ঘুমিয়ে পড়েন আনোয়ার। পরদিন দুপুরে বিছানায় মৃত অবস্থায় তাকে দেখতে পান তিনি। স্বজনেরা স্বাভাবিক মৃত্যু ভেবে ওই রাতেই তার দাফন করেন।

 

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, আনোয়ার মারা যাওয়ার ১০ দিন পরই শিপা বেগম পুণরায় বিয়ে করেন। আনোয়ারের খালাত ভাই শাহজাহান চৌধুরীকে বিয়ে করেন শিপা। এতে পরিবারের সদস্যদের মধ্যে সন্দেহ হয়। এর জের ধরে পরিবারের পক্ষ থেকে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

পরে আদালতের মাধ্যমে নির্দেশনা পেয়ে পুলিশ হত্যা মামলা নথিভুক্ত করে। মামলায় পরকীয়া প্রেমের জেরে হত্যার অভিযোগ আনা হয়। এতে শিপা বেগম ও তার বর্তমান স্বামী শাহজাহান চৌধুরীসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।

 

মামলা দায়েরের পর শিপা বেগমকে গ্রেপ্তার করে পুলিশ। তবে শাহজাহান চৌধুরী মাহি পলাতক রয়েছেন। নিহতের ইয়াছিন আলী বলেন, আমার ভাইকে ভাবীসহ অন্যরা মিলে হত্যা করেছে। আমরা এই হত্যাকান্ডের বিচার চাই।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর