পুণে ফিল্ম ইনস্টিটিউটের চেয়ারম্যান পদ ছাড়লেন অনুপম খের

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৮

পুণে ফিল্ম ইনস্টিটিউটের চেয়ারম্যান পদ ছাড়লেন অনুপম খের

আনন্দকন্ঠ ডেস্ক
পুণের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়া’র (এফটিআইআই) চেয়ারম্যান পদ ছাড়লেন অনুপম খের। কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। বিদেশে শো করছেন। তাই পদ ছাড়তে বাধ্য হচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

বুধবার দুপুরে নিজের টুইটার হ্যান্ডলে পদত্যাগের কথা জানান অভিনেতা। তথ্য ও সম্প্রচার মন্ত্রককে পাঠানো পদত্যাগ পত্রটি তুলে ধরে লেখেন, ‘‘এফটিআইআইয়ের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আমি সম্মানিত। খুব ভাল অভিজ্ঞতা। অনেক কিছু শিখতে পেরেছি। কিন্তু আন্তর্জাতিক স্তরের কিছু কাজ এসে পড়েছে। ব্যস্ততার জেরে প্রতিষ্ঠানের দিকে ততটা নজর দিতে পারব না। তাই পদত্যাগ পত্র পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিই। সকলকে ধন্যবাদ।’’

ব্যস্ততার জেরেই অনুপম সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে নিশ্চিত করেছেন এফটিআইআই কর্তৃপক্ষও।

২০১৫ সালে পুণের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার দায়িত্ব হাতে পান অভিনেতা গজেন্দ্র চহ্বান। সেই নিয়ে বিস্তর ঝামেলা হয়। চলচ্চিত্র এবং টেলিভিশন জগতের একাংশ তো বটেই, প্রতিষ্ঠানের পড়ুয়ারাও তাঁকে সরানোর দাবিতে সরব হন। দীর্ঘ টানাপোড়েনের পর ২০১৭ সালের অক্টোবর মাসে ইস্তফা দেন গজেন্দ্র। তার পর ওই পদে অনুপম খেরকে আনা হয়।

এই মুহূর্তে নিউ ইয়র্কে রয়েছেন অনুপম। এনবিসি-র একটি সিরিয়ালের শুটিং করছেন। খুব শিগগির মুক্তি পেতে চলেছে তাঁর কেরিয়ারের ৫০১তম ছবি ‘হোটেল মুম্বই।’ দেব পটেল এবং আর্মি হ্যামারও ছবিতে অভিনয় করেছেন। সম্প্রতি টরন্টো চলচ্চিত্র উৎসবে দেখানো হয়। সেখানে সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি।

  •  

সর্বশেষ ২৪ খবর