পৌরসভা নির্বাচন জকিগঞ্জ কাউন্সিল পদে আলমগীর হুসাইন পুতুল এগিয়ে

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২১

পৌরসভা নির্বাচন জকিগঞ্জ কাউন্সিল পদে আলমগীর হুসাইন পুতুল এগিয়ে

নিজস্ব প্রতিবেদক
জকিগঞ্জ পৌরসভা নির্বাচন আসছে ৩০ জানুয়ারি। নির্বাচনে প্রার্থীদের জয়-পরাজয় ও ভোট নিয়ে সর্বত্র চলছে আলোচনা ও জরিপ। স্থানীয় এক জরিপে পৌরসভার ৬নং ওয়ার্ডে কাউন্সিল পদে পাঞ্জাবী প্রতীকে জয়ের পথে এগিয়ে আলমগীর হুসাইন পুতুল। তার এগিয়ে থাকার বিষয়টি দিবালোকের ন্যায় পরিস্ফুটিত হয়ে উঠেছে।
আলমগীর হুসাইন পুতুল একটি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হলেও তাঁর সেবামূলক ও সামাজিক কর্মকান্ড পুরো পৌরএলাকা ব্যাপি বিস্তৃত। একজন সমাজসেবী ও শিক্ষানুরাগী হিসেবে তার খ্যাতি দীর্ঘদিনের। সামাজিক উন্নয়নে রয়েছে তার পারিবারিক ঐতিহ্য। এই ঐতিহ্যকে সামনে রেখে তিনি সমাজসেবা ও এলাকার সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কাউন্সিলর প্রার্থী আলমগীর হুসাইন পুতুল নিজেকে যুবসমাজের আইকন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। নিজ ওয়ার্ড সহ গোটা পৌরএলাকাকে মাদকমুক্ত ও ডিজিটাল ও আদর্শ ওয়ার্ড গড়ার লক্ষ্যে নিয়েই তিনি নির্বাচনে প্রার্থী হয়েছেন।
সমাজের বঞ্চিত ও অসহায় মানুষের মূখে হাসি ফুটানোর প্রত্যয় নিয়েই তিনি সামনের দিকে এগিয়ে চলেছেন। তার মধ্যে দলীয় কোন সংকীর্ণতা নেই। দলমতের উর্ধে থেকে তিনি সকল মানুষের প্রিয়জন হিসেবে সমাদৃত এক ব্যক্তি। আত্ম প্রতিষ্ঠার জন্য তিনি এ নির্বাচনে প্রার্থী হননি। জনগনের উন্নয়ন ও সমাজের উন্নতিকেই তার নিজের উন্নয়ন মনে করে কাজ করেন।
এলাকার বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির সুদুর প্রসারী পরিকল্পনাও রয়েছে তার।এ প্রতিদেকের কাছে এমনটা তুলে ধরেছেন তার ওয়ার্ডের যুব ও বয়োবৃদ্ধরা।
সরেজমিন অনুসন্ধ্যানে জানা যায়- আলমগীর হুসাইন পুতুল এলাকায় একজন সার্বজনীন ব্যক্তিত্ব। তাকে কাউন্সিলর প্রার্থী পেয়ে ভোটারার আন্তরিকবাবে গর্বিত ও আনন্দিত। সকল বাঁধা-বিপত্তি উপেক্ষা করে তাকে জয়ী করার প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছেন এলাকার সর্বশ্রেণি ও পেশার মানুষজন। তারা মনে করেন আলমগীর হুসাইন পুতুল কাউন্সিলর নির্বাচিত হলে এই ওয়ার্ডের গণমানুষের ভাগ্যের আশু পরিবর্তন ঘটবে। বাস্তবায়িত হবে মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন।
জকিগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আলমগীর হুসাইন পুতুল একজন সাদামনের মানুষ। গণমানুষের সাথে তার আচার আচার-ব্যবহারও সুমধুর। করোনাকালে তিনি মানুষের ঘরে ঘরে গোপনে ও নিরবে ত্রাণ পৌছে দিয়েছেন তিনি এলাকায় নজির স্থাপন করেছেন। ফলে জনপ্রিয়তায় তিনি একটি উচ্চ আসনে অধিষ্টিত হয়েছেন। আসন্ন নির্বাচনে তিনি ভদ্র ও সভ্যতার প্রতীক পাঞ্জাবী নিয়ে লড়ছেন বলেও গর্ববোধ করেন এলাকার সাধারণ মানুষ।
এলাকার সুশীল সমাজ মনে করেন-আলমগীর হুসাইন পুতুল একজন সৎ ও দক্ষ মানুষ। ৬নং ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচিত হলে অন্য সব ওয়ার্ডের কান্সিলরগনও জনগনের পাশে দাঁড়াতে আরো উৎসাহী হয়ে উঠবেন বলে আমরা দৃঢ়বিশ্বাসী।
আসন্ন নির্বাচনে বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে আলমগীর হুসাইন পুতুল এ প্রতিবেদককে জানান- জনগণের ভালোবাসাই আসার মূল সম্পদ ও পুঁজি। জনগণের ভালোবাসার প্রতিদান আমি কোনদিন দিতে পারবনা। তবে নির্বাচিত হলে জনগণেনর পাশে থাকতাকেই আমার জীবনের ব্রত হিসেবে বেছে নেবো। এলাকার জসগণের আর্থ-সামাজিক উন্নয়নই আমার ব্যক্তি জীবনের উন্নতি বলে আমি বিশ্বাস করি।

  •  

সর্বশেষ ২৪ খবর