ফেসবুকে মানহানিকর পোস্ট : সিলেটে যুবক গ্রেপ্তার

প্রকাশিত: ১:২৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১

ফেসবুকে মানহানিকর পোস্ট : সিলেটে যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
ফেসবুকে মানহানিকর পোস্ট দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা ব্যবসায়ীর মামলায় আজমল আলী নামে এক যুবককে গ্রেপ্তার করেছে জালালাবাদ থানা পুলিশ।

 

 

শনিবার সকালে তাকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

 

 

আজমল সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ভরাটুকা গ্রামের মো. ইব্রাহীম আলরীর পুত্র। বর্তমানে তিনি সিলেট নগরীর আখালিয়ার তপোবনে এলাকার বাসিন্দা।

 

 

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে সিলেট নগরের মদিনা মার্কেটের ব্যবসায়ী সাকুরা জাপানিজ লেঙ্গুয়েজ একাডেমি সিলেটেরচেয়ারম্যান এবং গ্লোবাল স্টাডি কাউন্সিলিং বিডি এর স্বত্বাধীকারী মো. ইয়াহইয়া বেগ বাদি হয়ে আজমল আলী এবং আজমল আলীর বড় ভাই সমর আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

 

 

মামলায় অভিযোগ করা হয়, আজমল আলী তার ফেইসবুক আইডি ‘আলী রাহাত’ ও সমর আলীর ফেইসবুক আইডি “সমর রেজা এসআরএস” ব্যবহার করে বিভিন্ন তারিখে ও সময়ে ব্যবসায়ী মো. ইয়াহইয়া বেগ ও তার বড় ভাই সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউপির চেয়ারম্যান শিবলী বেগের বিরুদ্ধে কুরুচিপূর্ণ, মানহানিকর পোস্ট করেন।

 

 

মামলার বাদী মো. ইয়াহইয়া বেগ বলেন, আসামিরা আমার ব্যক্তিগত ও ব্যবসার সুনাম নষ্ট করার জন্য দীর্ঘদিন ধরে অপতৎপরতা চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় ফেসবুক আইডি ব্যবহার করে আমার বিরুদ্ধে নানা ধরনের কুরুচিপূর্ণ, মানহানিকর ও আপত্তিকর কথাবার্তা প্রচার করে। আমার বড় ভাই দিরাই উপজেলার ৭নং জগদল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জনাব শিবলী আহমেদ বেগসহ আমাদের পরিবারকে সমাজে হেয়পতিপন্ন করছে। তাই আমি অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেছি।

 

এ ব্যাপারে এসএমপির জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে এজাহার ভুক্ত মামলার আসামি আজমল আলীকে শনিবার বিকেলে তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে থানায় তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  •  

সর্বশেষ ২৪ খবর