বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল : বিভাগীয় চ্যাম্পিয়ন সিলেট-হবিগঞ্জ

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, জুন ২৫, ২০২১

বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল : বিভাগীয় চ্যাম্পিয়ন সিলেট-হবিগঞ্জ

ক্রীড়াকণ্ঠ ডেস্ক
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) এর বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে সিলেট জেলা দল। একই দিনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের বিভাগীয় চ্যাম্পিয়ন হয়েছে হবিগঞ্জ জেলা বালিকা দল। শুক্রবার বিকালে সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম খেলায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপের ফাইনালে সিলেট জেলা দলকে ৩-২ গোলে পরাজিত করে বিভাগের চ্যাম্পিয়ন হয় হবিগঞ্জের কিশোরীরা।

 

অপরদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হবিগঞ্জ জেলা দলকে ৩-১ গোলে হারিয়ে বিভাগীয় পর্যায়ে সিলেট জেলা দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। বালিকা দলের টুর্নামেন্টে ম্যান অব দ্যা ম্যাচ হন হবিগঞ্জ দলের সুরভী রায়, একই দলের তনুশ্রী ঘোষ হন ম্যান অব দ্যা টুর্নামেন্ট। তবে সর্বোচ্চ গোলদাতার পুরষ্কারটি ধরে রাখতে পারেনি তারা। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হন সিলেট দলের হেলন আক্তার।

 

এছাড়া ছেলেদের ফাইনালে খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয় সিলেট জেলা দলের গোলকিপার আসাদ উদ্দিন এবং একই দলের রাহাত আহমেদ হয় ম্যান অব দ্যা টুর্নামেন্ট। আর টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হয় হবিগঞ্জ জেলা দলের অনিক দেব বর্মন।

 

স্থানীয় আয়োজকরা জানান, টুর্নামেন্টে অংশ নেয়া চারটি টুর্নামেন্টের চারটি দল থেকে বাছাইকৃত খেলোয়াড়েরাই ঢাকায় অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের টুর্নামেন্টে সিলেট বিভাগীয় দলের প্রতিনিধিত্ব করবে। তবে এখন পর্যন্ত জাতীয় পর্যায়ের দিন-তারিখ ঠিক হয়নি। এরই মধ্যে বাছাই কমিটি অন্তত ত্রিশজন করে খেলোয়াড় বাছাই করেছে।

 

এদিকে সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে খেলার অনুষ্ঠানে সিলেটের বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) জাকারিয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

 

এসময় বিশেষ অতিথি ছিলেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম, সিলেট মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, বাংলাদেশে ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

  •  

সর্বশেষ ২৪ খবর