মামুনুল হক বিরোধী স্ট্যাটাস : শাল্লার সেই ঝুমন দাশের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২১

মামুনুল হক বিরোধী স্ট্যাটাস : শাল্লার সেই ঝুমন দাশের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি
ফেসবুকে হেফাজত নেতা আল্লামা মামুনুল হককে নিয়ে পোস্ট দেয়ায় ঝুমন দাশ আপনের (২৮) বিরুদ্ধে শাল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ওই মামলায় ঝুমন দাশকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল করিম বাদী হয়ে মামলাটি করেছেন। শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে ১৬ মার্চ রাতে আটকের পর তাকে ১৭ মার্চ ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। আদালত সেদিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

 

ওসি নাজমুল হক আরও জানান, ঝুমন দাশের বিরুদ্ধে সোমবার রাতে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। এই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

গত ১৭ মার্চ ফেসবুকে হেফাজত নেতা আল্লামা মামুনুল হককে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন ঝুমন । এ ঘটনাকে কেন্দ্র করে হেফাজতের কর্মী-সমর্থকরা ১৭ মার্চ সকালে নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে হামলা চালায়। অভিযোগ রয়েছে, জলমহাল নিয়ে গ্রামবাসীর সঙ্গে বিরোধের জেরে এই হামলায় স্বাধীন মেম্বার জড়িয়ে পড়েন।

 

শাল্লার সংঘর্ষের ঘটনায় ১৮ মার্চ রাতে করা হয় দুইটি মামলা। হবিবপুর ইউপির চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল প্রথম মামলাটি করেন। এতে প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়নের সদস্য স্বাধীন মিয়াকে। এ মামলায় ৮০ জনের নাম ও অজ্ঞাতপরিচয় আরও ১০০ জনকে আসামি করা হয়েছে।

 

আরেকটি মামলা করা হয় শাল্লা থানা-পুলিশের পক্ষ থেকে। তাতে আসামি করা হয় অজ্ঞাতপরিচয় দেড় হাজার ব্যক্তিকে। পুলিশ মামলায় প্রধান আসামি স্থানীয় ইউপি নেতা শহীদুল ইসলাম স্বাধীনসহ ৩৪ জনকে গ্রেপ্তার করেছে।

  •  

সর্বশেষ ২৪ খবর