লাখাইয়ে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২২

লাখাইয়ে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা

লাখাই সংবাদদাতা
লাখাইয়ের বুল্লাবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা অর্থদণ্ড ও নকল নিষিদ্ধ পণ্য জব্দ করা হয়েছে।

 

জানা গেছে, লাখাইয়ের বুল্লা বাজারে ক্রেতাদের সাথে চরম প্রতারণা করে আসছে মিষ্টির দোকানগুলো। একদিকে নির্ধারিত দামের চেয়ে বেশি নেওয়া অন্যদিকে প্রতি কেজিতে কাগজের কার্টুন ব্যবহার করা হচ্ছে দু’শত হতে আড়াইশ গ্রাম। এতে করে ক্রেতা সাধারণ প্রতারিত হচ্ছে।

 

তাছাড়া দই বিক্রি করতে তাদের উৎপাদনের তারিখ ও মূল্য তালিকার স্টিকার লাগানোর কথা থাকলেও নির্দেশ মানছে না।

 

এমন সব অভিযোগের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে অভিযানে নেমে নেমে বুল্লা বাজারের পাঁচ ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করে।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলার সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে অভিযানে ওজনে কম দেওয়া মিষ্টির প্যাকেটে নির্ধারিত ওজনের চেয়ে বেশি থাকার কারণে বুল্লা ভিতর বাজারের আদর্শ মিষ্টান্ন ভান্ডারকে তিন হাজার টাকা, পবীন্দ্র মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকা। গাফফার স্টোরকে ৬০০০ টাকা, রুবেল স্টোরকে ৫০০০ টাকা ও শিফন স্টোরকে আরও ৫০০০ টাকা জরিমানা করেন।

 

অভিযানকালে বিপুল পরিমাণ নিষিদ্ধ বাচ্চু বিড়ি ও নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। এ সময় সহযোগিতা করেন র‌্যাব-৯ এর একটি দল।

 

ভোক্তা অধিকার অধিদপ্তর এর সহকারীর পরিচালক দেবানন্দ সিনহার সাথে আলাপকালে তিনি জানান, মিষ্টির দোকান মালিকদেরকে সতর্ক করা হয়েছে রসমালাইসহ দই বিক্রি করা প্যাকেটে উৎপাদন ও মূল্য স্টিকার সংযোজনের জন্য। অন্যতায় আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

এসময় উপস্থিত ছিলেন, লাখাই লাগাই রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বিল্লাল আহমেদসহ বাজারের ব্যবসায়ীবৃন্দ।

সর্বশেষ ২৪ খবর