শনিবার বসবে কমিশনের বৈঠক : রাষ্ট্রপতির সাথে দেখা করতে বঙ্গভবনে সিইসি

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৮

শনিবার বসবে কমিশনের বৈঠক : রাষ্ট্রপতির সাথে দেখা করতে বঙ্গভবনে সিইসি

ডেস্ক প্রতিবেদন
রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে দেখা করতে বঙ্গভবনে গেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), চার কমিশনার ও সচিব। বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে তারা আগারগাঁওস্থ নির্বাচন ভবন থেকে রওনা দেন। বেলা ৩-৪০ মিনিটের সময় প্রধান নির্বাচন কমিশনার ও তার সঙ্গীরা গণভবনে প্রবেশ করেন।

রাষ্ট্রপতির সঙ্গে সাাতের সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত থাকবেন।

রাষ্ট্রপতির সঙ্গে সাাতের পর শনিবার বিকেল ৩টায় বৈঠকে বসবে কমিশন। বৈঠকের আলোচ্য সূচির মধ্যে রয়েছে- আরপিও বিধিমালা সংক্রান্ত পর্যালোচনা, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি ও বিবিধ।

ওইদিনই (শনিবার) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে ইসি সূত্রে জানা গেছে। যদিও ইসি সচিব জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যেই তফসিল ঘোষণা করা হবে।

তফসিলের বিষয়টি চূড়ান্ত হলে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে তা ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

সংবিধান অনুযায়ী আগামী ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। তবে ডিসেম্বরের মধ্যেই ভোটগ্রহণ সম্পন্ন করতে চায় ইসি।

  •  

সর্বশেষ ২৪ খবর