শাল্লায় হামলার ঘটনায় ৫ দিনের রিমান্ডে স্বাধীন

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২১

শাল্লায় হামলার ঘটনায় ৫ দিনের রিমান্ডে স্বাধীন

সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা করা মামলায় গ্রেপ্তার শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

 

মঙ্গলবার সকালে সুনামগঞ্জের সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম কান্ত সিনহা স্বাধীন মেম্বারের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই ঘটনায় গ্রেপ্তার হওয়া বাকি ২৯ জনের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সেলিম নেওয়াজ বলেন, ‘হিন্দুদের বাড়িঘরে হামলা-লুটপাটের ঘটনায় করা দুই মামলায় পুলিশ স্বাধীন মেম্বারকে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের ও অন্যান্যদের পাঁচ দিনের রিমান্ড চাইলে আদালত তাদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

 

এর আগে স্বাধীনকে গেল শনিবার ভোররাতে মৌলভীবাজারের কুলাউড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। পরদিন বিকেল চারটার দিকে কড়া নিরাপত্তায় স্বাধীনকে আদালতে তুলে ১০ দিনে রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। পরে বিচারক শ্যাম কান্ত সিনহা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং মঙ্গলবার এই রিমান্ড শুনানির দিন ধার্য্য করেন।

 

প্রসঙ্গত, সুনামগঞ্জের দিরাইয়ে এক ধর্মীয় সমাবেশে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেয় স্থানীয় এক যুবক। এ ঘটনাকে কেন্দ্র করে হেফাজতের কর্মী-সমর্থকরা বুধবার সকালে নোয়াগাঁওয়ে হিন্দুদের বাড়িতে হামলা চালায়।

 

শাল্লার সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার রাতে করা হয় দুইটি মামলা। হবিবপুর ইউপির চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল প্রথম মামলাটি করেন। এতে প্রধান আসামি করা হয় দিরাইয়ের তাড়ল ইউনিয়নের সদস্য শহীদুল ইসলাম স্বাধীন ওরফে স্বাধীন মেম্বারকে।

 

এ মামলায় ৮০ জনের নামে ও অজ্ঞাতপরিচয় আরও ১০০ জনকে আসামি করা হয়েছে। আরেকটি মামলা করা হয় শাল্লা থানা পুলিশের পক্ষ থেকে। দুই মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৩৩ জনকে।

  •  

সর্বশেষ ২৪ খবর