সিলেটে জনসচেতনমূলক নাটক ভূমিকম্প’র মহরত অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২১

সিলেটে জনসচেতনমূলক নাটক ভূমিকম্প’র মহরত অনুষ্ঠিত

আনন্দকণ্ঠ ডেস্ক
মো. সফিকুল ইসলাম প্রযোজিত ও কামাল আহমেদ দুর্জয় পরিচালিত সিলেটে এই প্রথম জনসচেতনতামুলক নাটক ‘ভূমিকম্প’ নির্মিত হচ্ছে। শুক্রবার দুপুরে নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে নাটকটির শুভ মহরত অনুষ্ঠিত হয়। শীঘ্রই সিলেটের বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হবে। চলতি মাসেই নাটকের কাজ সম্পন্ন করা হবে। এরপর এএন এন্টারটেইনার ড্রামা ও একটি বেসরকারি টিভিতে নাটকটি প্রচারিত হবে।

 

নাটকটি রচনা ও পরিচালনা করছেন সিলেটের জনপ্রিয় অভিনেতা ও দক্ষ সংগঠক কামাল আহমেদ দূর্জয়। সিলেটের আঞ্চলিক ভাষায় গল্পটি সাজানো হয়েছে বলে তিনি গণমাধ্যমকে জানিয়েছেন।

 

দূর্জয় বলেন, ‘ভূমিকম্পের সময় করণীয় বিষয়গুলো এই নাটকে তুলে ধরা হয়েছে। আমরা জানি যে, প্রতিনিয়ত বিশ্ব কোনো না কোনো প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হচ্ছে। ভূমিকম্প প্রাকৃতিক দুর্যোগের মধ্যে খুবই বিধ্বংসী একটি। ভূমিকম্প সাধারণত কোনো পূর্বাভাস ছাড়াই সংঘটিত হয়ে থাকে। তাই এর ক্ষয়ক্ষতিও অনেক বেশি হয়ে থাকে। তবে একটু সচেতন হলে এবং কয়েকটি বিষয় মেনে চললে সহজেই ভূমিকম্পের ধাক্কা থেকে যথাসম্ভব নিরাপদে থাকা যায়। তাই এসব বিষয় গল্পের মধ্যে তুলে ধরা হয়েছে। দর্শকরা সেপ্টেম্বর মাসে এএন এন্টারটেইনার ড্রামা ও একটি বেসরকারি টিভিতে দেখতে পাবেন নাটকটি।’

 

মহরত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য শামসুল আলম সেলিম। বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য বরেণ্য আবৃত্তিশিল্পী ও সংগঠক মোকাদ্দেস বাবুল, বিশিষ্ট সমাজসেবক মুহিবুর রহমান, নাট্যকার ও অভিনেতা মো. ইমতিয়াজ কামরান তালুকদার ও নাট্যকর্মী আফজাল হোসেন।

 

সমাপনী বক্তব্যে নির্মাতা কামাল আহমেদ দূর্জয় সকলের সহযোগিতা কামনা করেন এবং নাটক নির্মাণে সিলেট মেট্রোপলিটন পুলিশ সহায়তা করায় বিশেষ ধন্যবাদ জানান। সিলেটের জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী, মঞ্চ অভিনেতাবৃন্দ নাটকে অভিনয় করবেন।

সর্বশেষ ২৪ খবর