সিলেটে সপ্তাহের ব্যবধানে করোনায় ফের ৯ মৃত্যু

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

সিলেটে সপ্তাহের ব্যবধানে করোনায় ফের ৯ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
সিলেটে মাত্র এক সপ্তাহের ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের প্রাণহানি ঘটেছে। সর্বশেষ চব্বিশ ঘণ্টায় মারা যাওয়া ওই ৯ জন নিয়ে বিভাগে এখন পর্যন্ত সর্বমোট মৃত্যুর সংখ্যা ৫৪৩ জন। এর আগে চলতি মাসের ৭ তারিখ একইসংখ্যক মৃত্যু দেখে সিলেট। যা ছিল বিভাগের মধ্যে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। বুধবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে সিলেট বিভাগে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৩৩ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন ২৪১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন ৮১ জন করোনা আক্রান্ত রোগী।

 

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় সূত্র মতে, বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৪৩৩ জন নতুন করোনা রোগী নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩০ হাজার ৮৯১ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৭২২ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৪৩১ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৩৮৪ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৮৫০ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৫০৪ জন।

 

এদিকে বিভাগে শনাক্ত হওয়া নতুন ৪৩৩ জন করোনা আক্রান্ত রোগীর সর্বোচ্চ ২০৪ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৩২ জন, হবিগঞ্জের ৯৮ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৩৮ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৫ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

 

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮১ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৪৭ জন, সুনামগঞ্জে ৭ জন, মৌলভীবাজার জেলায় ১১ জন ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৪৫ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৪৯ জন, সুনামগঞ্জে ৪৬ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ৪৩ জন ভর্তি রয়েছেন।

 

একইদিনে সিলেট বিভাগে সুস্থ হয়ে উঠা ২৪১ জনকে নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৫ হাজার ৬১৮ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৫৭৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৩৬ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ২১৬ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৮৭২ জন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট জেলায় নতুন করে ১৫৫ জন রোগী করোনাকে জয় করেছেন। আর ১৬ জন সুনামগঞ্জ জেলায়, ২৬ জন হবিগঞ্জে ও ২৭ জন মৌলভীবাজার জেলায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

 

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯ জন রোগী। যাদের ৭ জনই সিলেট ও ২ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৪৩ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৩৭ জন, সুনামগঞ্জে ৩৯ জন, হবিগঞ্জে ২৪ জন, মৌলভীবাজারের ৪২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

 

এদিকে সিলেটের চার জেলায় র‌্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে জেলা ভিত্তিক সিলেটে ১১, সুনামগঞ্জে ২৬, হবিগঞ্জে ২২ ও মৌলভীবাজারে ৫ জন রয়েছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ২১০ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

  •  

সর্বশেষ ২৪ খবর