সিলেটে-২ ও ৩ আসনে খেলাফত মজলিসের মনোনয়নপত্র সংগ্রহ

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮

সিলেটে-২ ও ৩ আসনে খেলাফত মজলিসের মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদন
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের দুটি আসনে ২০ দলীয় জোটের অন্যতম শরীক খেলাফত মজলিসের দুইজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মঙ্গলবার জেলা নির্বাচন কর্মকতার কার্যালয় থেকে তাদের পক্ষে দলের নেতারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এরা হলেন, সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনে ২০দলের মনোনয়ন প্রত্যাশী খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী ও সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে মনোনয়ন প্রত্যাশী জেলা খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইন।

নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী তাদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন জেলা খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা মো. ওলিউর রহমান ও খলিলুর রহমান সুমন।

জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতার জন্য খেলাফত মজলিসের পক্ষ থেকে সিলেটের এ দুটি আসন চাওয়া হয়েছে ২০ দলীয় জোটের কাছে। খেলাফত মজলিসের এই দু নেতা নিজ নিজ আসনে কল্যাণমূলক কাজে নিয়োজিত রয়েছেন। কয়েক মাস ধরে নির্বাচনী মাঠেও তারা সরব রয়েছেন।
এদের মধ্যে মুহাম্মদ মুনতাসির আলী একজন প্রতিশ্রুতিশীল রাজনীতিবিদ। আধুনিক ও ইসলামী জ্ঞানের অপূর্ব সমন্বয়ে জ্ঞানগর্ভ বাগ্মিতা ও অপূর্ব সাংগঠনিক দতা তাকে জাতীয় রাজনৈতিক পরিমন্ডলে প্রতিষ্ঠিত করেছে। তিনি কখনও কর্মী, কখনও সংগঠক, কখনও নেতৃত্বের সম্মোহনী শক্তিতে জেল-জুলুম নির্যাতন সহ্য করে এসেছেন। মুনতাসির আলী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় এমএ ডিগ্রি লাভ করেছেন।

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি থাকাকালে তিনি সর্বদলীয় ছাত্র ঐক্যের কেন্দ্রীয় নেতা ছিলেন। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বিরোধী আন্দোলনের তিনি সরব ভূমিকা পালন করেন। এজন্য তিনি কারাবরণ করেন। রাজনীতির পাশাপাশি মুহাম্মদ মুনতাসির একজন সফল ব্যবসায়ীও। তিনি সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠাতা পরিচালক, সিলেটের সর্ববৃহৎ আবাসন শিল্প প্রতিষ্ঠান আর্ক রিয়েল এস্টেট প্রা. লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও হলি আরবান প্রপার্টিজ প্রাইভেট লিমিটেডের সহ-সভাপতি।

জানতে চাইলে সিলেট-২ আসনের প্রার্থী খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী বলেন, দলের সমর্থন নিয়ে মাঠে জনগণের খেদমত করে যাচ্ছি। নির্বাচনে দলের ইচ্ছাকেই সবচেয়ে গুরুত্ব দিচ্ছি। যে কারণে গণমানুষের সংগঠন খেলাফত মজলিসের প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছি। আশা করি জোটে সমর্থনও পাবো।’

অন্যদিকে, দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের খিদিরপুর গ্রামের সন্তান দিলওয়ার হোসাইন বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ডের সর্বোচ্চ ডিগ্রি দাওরায়ে হাদিস ডিগ্রী লাভ করেছেন। আর্ক রিয়েল এস্টেট (প্রাঃ) লিমিটেড-এর তিনি প্রকল্প পরিচালক এবং হলি আরবান প্রপার্টিজ প্রাইভেট লিমিটেডের-এর ম্যানেজিং ডিরেক্টর। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট জেলা শাখার সভাপতি ছিলেন। এছাড়া তিনি কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সিলেটের আজীবন সদস্য।

মুহাম্মদ দিলওয়ার হোসাইন এলাকার উন্নয়নে একজন নিবেদিত প্রাণ ব্যক্তিত্ব। ২০০৫ সাল থেকে তিনি দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জের আর্তমানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। গত বছরের বন্যায় তিনি ব্যাপকভাবে ত্রাণ সহায়তায় নিয়োজিত ছিলেন। একই সাথে শিক্ষার উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছেন।

সিলেট-৩ আসনের প্রার্থী সিলেট জেলা খেলাফত মজলিসের যুগ্ম সম্পাদক দিলওয়ার হোসাইন বলেন, ‘নিজ নির্বাচনী এলাকার মানুষ চান তাদের সুখে-দুঃখে পাশে থাকি। সেই ব্যাপ্তি বাড়াতেই জনসেবার তাগিদে নির্বাচনে প্রার্থী হয়েছি। এ আসনে তিনি জোটের সমর্থন পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।’

  •  

সর্বশেষ ২৪ খবর