হাসপাতালে পরীমনি!

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২১

হাসপাতালে পরীমনি!

আনন্দকণ্ঠ ডেস্ক
দুদিন ধরে কলকাতার অ্যাপোলো হাসপাতালে ঢাকার পরীমনি। সেখান থেকে দেশে ফেরার জন্য ব্যাকুল হয়ে আছেন তিনি। প্রকাশ করেছেন পাখি হওয়ার সাধ!

 

পরী বলেন, ‘মাঝে মাঝেই আমার খুব পাখি হতে ইচ্ছে করে। এই যেমন আজ (২৪ মার্চ) সকাল থেকে ভীষণ ইচ্ছে করছে পাখি হয়ে যেতে।’

 

পরীমনি ২২ মার্চ ঢাকা থেকে কলকাতা উড়াল দেন উড়োজাহাজে চেপে। উদ্দেশ্য, নিজের শরীরের কিছু পরীক্ষা-নিরীক্ষা। না, জটিল কিছু নয়। পরী জানালেন, এটা তার রেগুলার পরীক্ষার অংশ।

 

জানান, কলকাতার অ্যাপোলো হাসপাতালে গেলো ক’বছর ধরেই তিনি নিয়মিত চেকআপ করান। পরামর্শ নেন নির্দিষ্ট কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসকের। এবার সেই রুটিন রক্ষার জন্যই তার কলকাতা সফর।

 

কিন্তু কলকাতা গেলেও পরীর মন পড়ে আছে নিজ দেশে। মূলত ঢাকায় ফেরার জন্যই তার পাখি হওয়ার সাধ জাগলো কলকাতার অ্যাপোলো হাসপাতালর করিডোরে বসে।

 

সোশ্যাল হ্যান্ডেলে পরী লেখেন, ‘সকাল নয়টা থেকে রেগুলার চেকআপে এই ডক্টর থেকে সেই ডক্টর-এর চেম্বারে ঘুরছি। আমার শহর থেকে শত শত মাইল দূরের শহর কলকাতায়। কাল (২৫ মার্চ) সকাল থেকে করতে হবে আরও একগাদা টেস্ট। পাখি হলে ঠিকই সন্ধ্যার আগে আগে উড়াল দিতাম আমি। কোনও কিছুই আমাকে বেঁধে রাখতে পারতো না।’

 

পরীর মনে এই বাঁধভাঙা সাধ জাগার কারণও আছে। কারণ, বুধবার (২৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বুকে প্রিমিয়ার হচ্ছে পরীর ছবি ‘স্ফুলিঙ্গ’র। তৌকীর আহমেদ পরিচালিত এই ছবিটি মুক্তি পাচ্ছে ২৬ মার্চ। বিশেষ এই ছবিটির প্রিমিয়ারে অংশ নিতে না পারার আক্ষেপ থেকেই তার পাখি হওয়ার এমন আকুতি।

 

পরী বলেন, ‘পাখি হলে ঘণ্টাখানেক নীল আকাশে ডানা মেলে টুপ করে হাজির হতাম আপনাদের মাঝে। স্ফুলিঙ্গের প্রিমিয়ারে! একসাথে সবাই মিলে দেখতাম আমাদের এত মায়া এত যতেœ বানানো গল্পটা। প্রিয় মানুষদের সাথে সেলফি, সিনেপ্লেক্সের পপকর্নের সাথে কফি, স্পটলাইটে দাঁড়িয়ে সাংবাদিকদের সঙ্গে একের পর এক ইন্টারভিউ সেশন! আর এত গুণী পরিচালকের দোয়া। সবকিছু মিস করবো আমি আজ। আজ শুধু দুটো ডানা নেই বলে উড়ে যেতে পারলাম না।’

 

স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশনের প্রযোজনায় নির্মিত ‘স্ফুলিঙ্গ’ চলচ্চিত্রের কাহিনি আবর্তিত হয়েছে তরুণদের একটি ব্যান্ড দলকে ঘিরে। এখানে ব্যান্ডশিল্পী হিসেবে কাজ করেছেন শ্যামল মাওলা ও জাকিয়া বারী মম। ছবিতে শ্যামলের বিপরীতে দেখা যাবে পরীমনিকে। আরও আছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল ইসলাম সাচ্চুসহ অনেকেই।

 

ছবির সংগীত পরিচালনার দায়িত্বে আছেন পিন্টু ঘোষ। তিনি এতে অভিনয়ও করেছেন।

 

দি অভি কথাচিত্রের পরিবেশনায় ‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাচ্ছে ২৬ মার্চ দেশের ৩৫টি প্রেক্ষাগৃহে। করোনা প্রাদুর্ভাবের পর এটাই কোনও সিনেমার সর্বোচ্চ হলে মুক্তির ঘটনা।

 

এ প্রসঙ্গে তৌকীর আহমেদ বলেন, ‘আমরা জেনেছি বর্তমানে সারাদেশে প্রেক্ষাগৃহের সংখ্যা ১০০-এর কম। তার মধ্যে অর্ধেকের বেশি বন্ধ আছে নানা কারণে। তার মধ্য থেকে আমরা ৩৫টি হলে সিনেমাটা দেখাতে পারবো এটাই আনন্দের। হল সংখ্যা আরও বাড়তে পারে।’

  •  

সর্বশেষ ২৪ খবর