হেফাজতের ৩১৩ অর্থদাতা চিহ্নিত

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২১

হেফাজতের ৩১৩ অর্থদাতা চিহ্নিত

বিজয়ের কণ্ঠ ডেস্ক
হেফাজত ইসলামকে অর্থ যোগান দিয়ে বিভিন্ন সময় সহযোগিতা করেছে এমন ৩১৩ জন ব্যক্তিকে চিহ্নিত করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসব টাকা মামুনুল হকের দুই ব্যাংক হিসেবে জমা হয়েছে।

 

মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমরা ৩১৩ জন ব্যক্তিকে শনাক্ত করেছি যারা হেফাজতকে বিভিন্ন সময় অর্থ দিয়েছে। মামুনল হকের দুই ব্যাংক হিসেবে ছয় কোটি ৪৭ লাখ লেনদেনের হিসাব পাওয়া গেছে।’

 

এদিকে হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির মাওলানা আল্লামা আহমদ শফীকে পদ থেকে সরিয়ে দিতে জুনায়েদ বাবুনগরীর বাসায় বৈঠক হয়েছিল বলেও মামুনুল হক পুলিশকে জানিয়েছে।

 

এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘জুনায়েদ বাবুনগরীর ছেলের বিয়েতে একটি বৈঠক হয়েছিল। ওই বৈঠকে বাবুনগরী আহমদ শফীকে সরিয়ে দিয়ে আমির হিসেবে নিজেকে আবির্ভাব করার পরিকল্পনা করে। পরবর্তীতে হাটহাজারি মাদ্রাসায় বিশৃঙ্খলা সৃষ্টি করে শফী অনুসারীদের মাদ্রাসা থেকে বিতাড়িত করে।’

 

মামুনুল হককে আরও জিজ্ঞাসাবাদের জন্য পুনরায় রিমান্ডে আনা হতে পারে বলেও তিনি জানান।

 

গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মতিঝিল শাপলা চত্বরে ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডব ও চলতি বছরের ২৬ মার্চ বায়তুল মোকাররমের ঘটনার পৃথক দুই মামলায় বর্তমানে তিনি সাত দিনের রিমান্ডে আছেন।

  •  

সর্বশেষ ২৪ খবর