হেফাজত নেতা খুরশিদ কাসেমীসহ আরও ২জন গ্রেপ্তার

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১

হেফাজত নেতা খুরশিদ কাসেমীসহ আরও ২জন গ্রেপ্তার

বিজয়ের কণ্ঠ ডেস্ক
হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর সহ-সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা খুরশিদ আলম কাসেমীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার বিকালে ওয়ারী বিভাগের একটি টিম রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

 

 

একই দিন বিকালে খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শারাফত হোসাইনকে গ্রেপ্তার করা হয়েছে। গুলশান ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

 

 

ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব আলম জানান, বিকালে ৫টার দিকে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে খুরশিদ আলম কাসেমীকে গ্রেপ্তার করা হয়।

 

 

ওয়ারী গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি) আব্দুল আহাদ বলেন, হেফাজতের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর সহ-সভাপতি এবং বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা খুরশিদ আলম কাসেমীকে বিকালে মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরের ঘটনায় মামলা রয়েছে। সেই মামলাত গ্রেপ্তার দেখানো হয়েছে।

 

 

এদিকে গুলশান ডিবি পুলিশের আরেকটি দল খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শারাফত হোসাইনকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধেও ২০১৩ সালের নাশকতার মামলা রয়েছে।

 

 

এর আগে, মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীনকে গ্রেপ্তার করে র‌্যাব। তার বিরুদ্ধে পল্টন থানায় ২০১৩ সালের নাশকতার মামলা ছিল।

 

 

সম্প্রতি হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় চলছে। কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের বেশ কয়েকজন নেতাকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে।

  •  

সর্বশেষ ২৪ খবর