৩ কোটি টাকা ব্যয়ে ফেঞ্চুগঞ্জ আইসিটি ভবন উদ্বোধন

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০১৮

৩ কোটি টাকা ব্যয়ে ফেঞ্চুগঞ্জ আইসিটি ভবন উদ্বোধন

বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে
প্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণ করছে
-মাহমুদ উস-সামাদ চৌধুরী এমপি

ডেস্ক প্রতিবেদন
সিলেট-৩ আসনের এমপি, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী বলেছেন, সিলেট-৩ নির্বাচনী এলাকায় ১৩২টি প্রাইমারী স্কুল ভবন নির্মাণ, ৩৫টি হাইস্কুল-মাদরাসার ভবন নির্মাণ করা হয়েছে। ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ ও দক্ষিণ সুরমা কলেজ এবং রেবতি রমন উচ্চ বিদ্যালয় ও কাছিম আলী উচ্চ বিদ্যালয়কে সরকারি করণ করা হয়েছে। ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের সভাপতির দায়িত্ব গ্রহণ করে আমি কলেজের অবকাঠামোগত উন্নয়নসহ ব্যাপক উন্নয়ন কাজ করেছি। উন্নয়ন অগ্রযাত্রায় বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিন শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করনের পাশাপাশি ভবন নির্মাণ, কম্পিউটার ল্যাপ স্থাপন, উপ-বৃত্তিপ্রদান ও বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করে যাচ্ছেন। এছাড়াও দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি কিনিক ও মানসিক স্বাস্থ্য, মেট্রো রেল, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষার মতো বিশ্বমানের প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এছাড়াও জঙ্গি ও সন্ত্রাস দমন, মাদক নির্মূলে জিরো টলারেন্স গ্রহণ করেছেন। সরকারের শিক্ষা সহায়তা কর্মসূচি সুযোগ-সুবিধা গ্রহণ করে শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে গড়ে উঠার আহবান জানান।

তিনি রোববার ৩ কোটি টাকা ব্যয়ে ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজের ৪তলা বিশিষ্ট নব নির্মিত আইসিটি ভবন উদ্বোধনী ও ¯œাতক (সম্মান) ১ম বর্ষের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দক্ষিণ সুরমা সুরমা সরকারি কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম, ফেঞ্চুগঞ্জ থানার ওসি বদরুজ্জামান, উপজেলা শিক্ষা প্রকৌশলী মাহমুদুল হাসান, মাহমুদুস সামাদ ফারজানা চৌধুরী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কিরিটি মোহন আচার্য্য, ঘিলাছড়া ইউপি চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী, কলেজ গভর্নিং বডির সাবেক সদস্য নাসির উদ্দিন রতন, কমর উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহিব উদ্দিন বাদল, সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল কয়েছ।
ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান কমল পানি চৌধুরী, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান শামীম আরা বেগম ও রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান নজমুল ইসলামের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ নূরুজ্জামান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান জাহাঙ্গীর, মাইজগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঈন উদ্দিন আহমদ, প্রভাষক চন্দন আচার্য্য, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিজন দেবনাথ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সভাপতি আব্দুল হামিদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জুনেদ আহমদ, সাধারণ সম্পাদক এ.এম ফারহান সাদিক, কলেজ ছাত্রলীগের সভাপতি জুবের আহমদ, ছাত্র-ছাত্রীদের মধ্যে মারজানা হক, এম.আর খান নাঈম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ছাত্র আব্দুল মালেক ও গীতা পাঠ করেন ছাত্রী মানসী দেবনাথ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর