কবিকণ্ঠের সাহিত্য আসর ও ‘নিমগ্ন চৈতন্যে দ্বৈতসত্তা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

কবিকণ্ঠের সাহিত্য আসর ও ‘নিমগ্ন চৈতন্যে দ্বৈতসত্তা’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

ডেস্ক প্রতিবেদন : কবিকণ্ঠ,সিলেট-এর প্রথম সাহিত্য আসর শুক্রবার (১৩ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। নগরীর জিন্দাবাজারস্থ একটি হোটেলের হলরুমে এই সাহিত্য আসরে সভাপতিত্ব করেন কবিকণ্ঠের যুগ্ম মূখ্য নির্বাহী গীতিকবি হরিপদ চন্দ।

.
কবিকণ্ঠের মূখ্য সম্পাদক ও সিলেটের একমাত্র ইরেজি ম্যাগাজিন ‘দি অটোগ্রাফ’ সম্পাদক কবি আব্দুল কাদির জীবনের সঞ্চালনায় সাহিত্য আসরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংস্কৃতিক ব্যক্ত্বিত্ব অধ্যাপক সুনির্মল কুমার দেব মীন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন যথাক্রমে সহকারি অধ্যাপক (অব:) এ,এস,এম মকবুলুর রহমান এবং কবি ও প্রাবন্ধিক দুলাল শর্ম্মা চৌধুরী।

.
সাহিত্য আসরের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কবিকণ্ঠের মূখ্য নির্বাহী কবি ও নাট্যকার বাবুল আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ছড়ার মহাজন অজিত রায় ভজন, সাংবাদিক দেবব্রত রায় দিপন, কবি মামুন সুলতান, শিক্ষাবিদ এইচ আই হামিদ প্রমুখ।

.
আসরে স্বরচিত কবিতা ও ছড়া আবৃত্তি করেন যথাক্রমে কবি মো: আবুল কাশেম, মতিউর রহমান, মোহাম্মদ উল্লাহ, বিমান বিহারী বিশ্বাস, জোবায়দা বেগম আঁখি, কামাল আহমদ, প্রশান্ত লিটন, সুবর্ণ শুভ, হেলাল আহমদ, বাসার নোমান, জালাল সরকার, জুনেদ আহমদ, চন্দ্রশেখর দেব, আল মামুন বাবলু। শুভেচ্ছা জ্ঞাপন করেন কলামিষ্ট গোলাম সারওয়ার প্রমুখ।

.
এর আগে মূখ্য নির্বাহী বাবুল আহমদ এর সভাপতিত্বে কবিকণ্ঠের মার্চ ২০২০ মাসের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত হয়। এতে আগামি ১৭ মার্চ জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে কবিকণ্ঠ,সিলেটের কর্মসূচী নির্ধারণ করা হয়।
সাহিত্য আসরে কবি বাবুল আহমদের সদ্য প্রকাশিত কবিতাগ্রন্থ ‘নিমগ্ন চৈতন্যে দ্বৈতসত্তা’ এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক সুনির্মল কুমার দেব মীন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর