বঙ্গবন্ধু লেখক পরিষদের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০

বঙ্গবন্ধু লেখক পরিষদের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

ডেস্ক প্রতিবেদন : বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় ও জেলা শাখার যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে। সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে জাতির পিতার প্রতিকৃতিতে দিনের শুরুতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনাসভা ও লেখাপাঠের আসর ১৭ মার্চ মঙ্গলবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
.
বিভাগীয় পরিষদের সভাপতি সিসিক সংরক্ষিত কাউন্সিলর কবি নাজনীন আক্তার কণার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি পৃথ্বীশ চক্রবর্ত্তীর সঞ্চালনায় অতিথির বক্তব্য রাখেন ওসমানী স্মৃতি সংসদের সভাপতি সৈয়ীদ আহমদ বহলুল, কবি ও গীতিকার শাহ্ আলমগীর, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জগন্নপুর উপজেলা শাখার সেক্রেটারি খালেদ আহমদ, কাজী সৈয়দ মোজাম্মীল উদ্দিন, ডা. শামসুন নূর মানব, গল্পকার সিরাজুল হক, হীরামোহন রায় ও কবি জয়ন্তলাল আচার্য জয়।
.
আলোচনা ও লেখাপাঠে অংশ গ্রহণ করেন ছড়াকার তারেশকান্তি তালুকদার, কবি জ্যোতির্ময় দাশ যীশু, কবি চন্দ্র শেখর দেব, গল্পকার শহিদুল ইসলাম লিটন, কবি অমিতা বর্দ্ধন, কবি জয়নাল আবেদীন বেগ, গল্পকার সঞ্জয় কর, কবি লিটন দাশ লিকন, কবি কামাল আহমদ, কবি মকসুদ আহমদ লাল, কবি বিউটি পাল, কবি আব্দুল কাদের জীবন, কবি শিব্বীর আহমদ জাবের, কবি মো. নুরুল হাসান, কবি জামিল উদ্দিন, কবি আলী হোসেন, কবি জুবের আহমদ সাজন, কবি মো. রুমেল আহমেদ, কবি শাহীনূর মুস্তাফিজ প্রমুখ । আবৃত্তি করেন বিমান বিহারী বিশ্বাস। দেশাত্মবোধক গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী বাহার উদ্দিন বাহা, রোকশানা বেগম ও মোছা. মুয়িদা চৌধুরী প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর