সিকৃবিতে হাইকমিশনের প্রতিনিধিদল : উচ্চতর শিক্ষায় বাংলাদেশের পাশে সহযোগিতায় ভারত

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২১

সিকৃবিতে হাইকমিশনের প্রতিনিধিদল : উচ্চতর শিক্ষায় বাংলাদেশের পাশে সহযোগিতায় ভারত

বিজয়ের কণ্ঠ ডেস্ক
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছে ভারতীয় হাই কমিশনের একটি প্রতিনিধিদল। বুধবার দুপুরে এ প্রতিনিধি দল ভাইস-চ্যান্সেলর সচিবালয়ে আসে। প্রতিনিধি দলের নেতৃত্ব ছিলেন ভারতীয় হাই কমিশনের সহকারী হাই কমিশনার শ্রী নীরজ জওসওয়াল।

 

প্রতিনিধি দলটিকে ক্যাম্পাসে সংবর্ধনা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার।

 

এসময় আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতি ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের নেতাবৃন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), প্রক্টরিয়াল বডি এবং প্রভোস্ট কাউন্সিলসহ উচ্চপদস্থ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

 

এসময় ভারতীয় হাই কমিশনের সাথে সিকৃবি কর্তৃপক্ষের একটি শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদারের সভাপতিত্বে সবায় হাই কমিশনের এইচওসি শ্রী টি.জি. রমেশ ও শ্রী এন.কে. গঙ্গোপাধ্যায় উপস্থিত ছিলেন।

 

সভায় ভারতীয় সহকারী হাই কমিশনার নীরজ জওসওয়াল বলেছেন, উচ্চতর শিক্ষায় ভারত সবসময় বাংলাদেশকে সহযোগিতা করে আসছে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সাথে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও যুগ্ম গবেষণার দ্বার উন্মোক্ত হলো। তিনি আরো বলেন, কৃষিতে বাংলাদেশের উন্নতি চোখে পড়ার মতো।

 

আলোচনাসভা শেষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মতিয়ার ভারতীয় হাই কমিশনের প্রতিনিধিদলকে সমগ্র ক্যাম্পাস ঘুরিয়ে দেখান। এসময় প্রতিনিধি দলকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উৎপাদিত কিছু জারা লেবু ও বারমাসি শিম উপহার দেয়া হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর