মেসি ফের ‘চ্যাম্পিয়ন অফ দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স’

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৩

মেসি ফের ‘চ্যাম্পিয়ন অফ দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স’

ক্রীড়াকণ্ঠ ডেস্ক
পুরস্কারটা সর্বশেষ কোনো ফুটবলারের হাতে উঠেছিল সেই ১১ বছর আগে। সেবার শেষ হাসি হেসেছিলেন লিওনেল মেসি। তার প্রায় এক যুগ পর ফের ফরাসি পত্রিকা লেকিপের ‘চ্যাম্পিয়ন অফ দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স’ পুরস্কার উঠছে কোনো ফুটবলারের হাতে। এবারও বিজয়ীর নামটা বদলায়নি। ১১ বছর আগে যিনি জিতেছিলেন, সেই মেসিই এবার বনেছেন ‘সেরাদেরও সেরা’, পেতে যাচ্ছেন লেকিপের এই পুরস্কার।
৭৭ বছর ধরে ফ্রান্সের সব খেলায় সেরা খেলোয়াড় নির্বাচন করে আসছে ফরাসি সংবাদ মাধ্যম লেকিপ। আর পুরো বিশ্ব মিলিয়ে পুরস্কার দেওয়া শুরু করে ১৯৭৫ সাল থেকে। পুরো বিশ্বের সব খেলায় সবাইকে ছাপিয়ে পারফর্ম করা খেলোয়াড়কে দেওয়া হয় এই পুরস্কার।
এবার মেসি এই পুরস্কার জয়ের পথে পেছনে ফেলেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালকে। গেল বছর অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জিতে ইতিহাসের সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জেতা খেলোয়াড় বনে গেছেন স্প্যানিশ এই তারকা। তবে মেসির পারফর্ম্যান্সের সামনে নাদালের এমন কীর্তিও পাত্তা পায়নি। মেসিই জিতেছেন পুরষ্কার।
এদিকে মেসি ফ্রান্সকে হারিয়েই জিতেছেন বিশ্বকাপ। সেই দলের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপে পেয়েছেন ফ্রান্সের সেরা খেলোয়াড়ের পুরস্কার। গেল বছর ফরাসিদের বছরটা খারাপ কাটেনি।
করিম বেনজেমা রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে পেয়েছেন ব্যালন ডি’অরের ছোঁয়া, এদিকে গেল বছর শীতকালীন অলিম্পিকে দুই সোনা জিতেছেন অ্যাথলেট কোঁয়েতিঁ ফিলো-মিলে। তাদের এই কীর্তিও দ্বিতীয় ফুটবলার হিসেবে বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপের সামনে বাধা হয়ে দাঁড়াতে পারেনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর