গণমাধ্যম ও পেশাজীবীদের সাথে পরামর্শ সভা
কাউন্সিলর আজাদ ঘুড়ি উৎসব ২১ জানুয়ারি

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৩

<span style='color:#077D05;font-size:19px;'>গণমাধ্যম ও পেশাজীবীদের সাথে পরামর্শ সভা</span> <br/> কাউন্সিলর আজাদ ঘুড়ি উৎসব ২১ জানুয়ারি

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসবকে নতুন প্রজন্মের কাছে জনপ্রিয় করতে এবারও উৎসবের আয়োজন করতে যাচ্ছেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ। আগামী ২১ জানুয়ারি সকাল ৯টায় এমসি কলেজ মাঠে ‘কাউন্সিলর আজাদ ঘুড়ি’ উৎসবের উদ্বোধন হবে। বাহারি ঘুড়ি প্রদর্শণ ও ঘুড়ি প্রতিযোগিতা এই দুই পর্বে অনুষ্ঠিত হবে উৎসব।
ঘুড়ি উৎসবকে সফল করতে সোমবার বিকেলে নগরের জিন্দাবাজারস্থ একটি হোটেলের হলরুমে উৎসবের আয়োজক কাউন্সিলর আজাদুর রহমান আজাদের উদ্যোগে গণমাধ্যমকর্মী ও পেশাজীবীদের নিয়ে পরামর্শ সভা ও চা চক্রের আয়োজন করা হয়।
সভায় বক্তারা বলেন, গ্রামবাংলার চিরায়ত ঐতিহ্যের একটি অংশ ঘুড়ি। একসময় গ্রামের পাশাপাশি শহরের আকাশেও বর্ণিল ঘুড়ি উড়াতেন নানা বয়সী মানুষ। পৌষ সংক্রান্তি উপলক্ষে বিভিন্ন স্থানে ঘুড়ি উৎসবও হতো। কিন্তু সময়ের পরিক্রমায় আমাদের নাগরিক জীবন থেকে ঘুড়ি হারিয়ে যেতে বসেছে। এই ঐতিহ্য ধরে রাখতে কাউন্সিলর আজাদ ২০১৩ সাল থেকে ঘুড়ি উৎসবের আয়োজন করে আসছেন। করোনা সংক্রমনের কারণে কয়েক বছর বন্ধ থাকলেও এবার থেকে তিনি আবারও ঘুড়ি উৎসবের আয়োজন করতে যাচ্ছেন, এটা প্রশংসার দাবি রাখে। বক্তারা আগামীত এই উৎসবে সিলেটের সকল উপজেলা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে যুক্ত রাখার সুপারিশ করেন।
কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সভাপতিত্বে পরামর্শ সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও মুক্তিযুদ্ধ গবেষক আল আজাদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সমন্বয়ক শামসুল আলম সেলিম, জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি ফেরদৌস চৌধুরী রুহেল, জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আবদুল খাবির।
সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রশিদ রেনু, জেলা প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন-ইমজার সভাপতি মঈন উদ্দিন মনজু, দৈনিক সিলেটের ডাকের নির্বাহী সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, দৈনিক শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, জেলা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল, নবনির্বাচিত সহ সাধারণ সম্পাক রবি কিরণ সিংহ রাজেশ, এখন টিভির ব্যুরো প্রধান গোলজার আহমদ, সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, সাবেক সভাপতি মামুন হাসান, সাবেক সাধারণ সম্পাদক শংকর দাশ, জেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান সুমন, চ্যানেল আই’র ক্যামেরাপার্সন সুবর্ণা হামিদ, এনটিভি ইউরোপ প্রতিনিধি সাজলু লস্কর, ক্যামেরাপার্সন রুহিন আহমদ, সিলেটভিউ২৪ডটকম’র সিনিয়র সাব এডিটর শাকিল জামান, ডিবিসি নিউজের ক্যামেরাপার্সন মোজাম্মেল হক, চ্যানেল এস’র ক্যামেরাপার্সন শামীম হোসেন, সিলেট প্রতিদিন২৪ডটকম’র ফটো সাংবাদিক রেজা রুবেল, বাংলাভিউ’র ক্যামেরাপার্সন রুবেল আহমদ, ভয়েস অব সিলেটের ক্যামেরাপার্সন আরিফ আহমদ রেদোয়ান।
এছাড়াও উপস্থিত ছিলেন- কিশোরীমোহন বালিকা উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মুহিব উস সালাম রিজভি, রাজনীতিবীদ এনায়েতুল বারী চৌধুরী মোর্শেদ, টিলাগড় ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল কাদির, সংস্কৃতিকর্মী রানা শেখ, ক্রীড়া সংগঠক পলাশ মিয়া, মণিপুরী ইয়ূথ কালচারাল অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক রাজিব সিংহ, যুবসংগঠক এস আর শাওন, রঞ্জন দে ও জাকির আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

সর্বশেষ ২৪ খবর