মির্জা ফখরুল-আব্বাস হাসপাতালে ভর্তি

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৩

মির্জা ফখরুল-আব্বাস হাসপাতালে ভর্তি

বিজয়ের কণ্ঠ ডেস্ক
প্রায় একমাস কারাভোগের পর স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মির্জা আব্বাস।
রোববার (১৫ জানুয়ারি) সকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন মির্জা ফখরুল ও অনিয়মিত হার্টবিট, কাশি ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়া এবং মূত্রজনিত সমস্যা প্রকোপ আকার ধারণ করায় দুপুর আড়াইটার দিকে একই হাসপাতালে ভর্তি হন মির্জা আব্বাস। তিনি অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের অধীনে চিকিৎসাধীন।
মির্জা ফখরুলের ভর্তির বিষয়টি নিশ্চিত করেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এবং বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের বরাত দিয়ে মির্জা আব্বাসের ভর্তির তথ্য নিশ্চিত করেন দলটির চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।
১০ ডিসেম্বরের ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের স্থান নির্ধারণ নিয়ে উৎকণ্ঠা-উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে জমায়েত হওয়া দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এতে একজনের মৃত্যু ও শতাধিক লোক আহত হন।
এর পরদিন ৮ ডিসেম্বর দিনগত রাতে নিজ বাসা থেকে ফখরুল ও আব্বাসকে আটক করে ডিবি পুলিশ। ৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হয়।
মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম জামিন আবেদন নামঞ্জুর করে ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানার মামলায় গ্রেফতারের ৩২ দিনের মাথায় গত ৯ জানুয়ারি কারামুক্তি হন মির্জা ফখরুল ও মির্জা আব্বাস।

সর্বশেষ ২৪ খবর