শাবিতে সরাসরি ভর্তি সোমবার থেকে

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৩

শাবিতে সরাসরি ভর্তি সোমবার থেকে


শাবিপ্রবি সংবাদদাতা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চূড়ান্ত ভর্তির তালিকা প্রকাশ করা হয়েছে। আগামী সোমবার (২৩ জানুয়ারি) থেকে সরাসরি ভর্তি কার্যক্রম শুরু হবে। চলবে আগামী বুধবার (২৫ জানুয়ারি) পর্যন্ত।

বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি বলেন, আগামী সোমবার থেকে ২০২১-২২ সেশনে প্রথম সেমিস্টারের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হবে। এবার ভর্তি ফি সর্বমোট ১৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এতে গুচ্ছের মাধ্যমে ৫ হাজার টাকা নেওয়া হয়েছে। সরাসরি ভর্তির সময় শিক্ষার্থীদের আরও ১০ হাজার টাকা নিয়ে আসতে হবে। একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক এ ফি নির্ধারণ করা হয়েছে।

ভর্তির বিজ্ঞপ্তি অনুসারে, আগামী সোমবার বিজ্ঞান অনুষদে ১ থেকে ১ হাজার ৬৫০ পর্যন্ত, মঙ্গলবার (২৪ জানুয়ারি) ১ হাজার ৬৫১ থেকে ৮ হাজার পর্যন্ত এবং স্থাপত্য বিভাগে ১ থেকে ৩৪ পর্যন্ত ভর্তি হতে ডাকা হয়েছে। আগামী বুধবার মানবিক অনুষদে ১ থেকে ১ হাজার ৩১৯ পর্যন্ত এবং বাণিজ্য ১ থেকে ৫৫৯ পর্যন্ত কল করা হয়েছে।

ভর্তির সময় শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার মার্কশিট নিয়ে আসতে হবে। সেটি না থাকলে মূল সনদ আনতে বলা হয়েছে। কোনো শিক্ষার্থী অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকলে সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের ভর্তি রিসিভ সঙ্গে নিয়ে আসতে হবে। যদি আগে জমা দিয়ে দেওয়া হয় সেক্ষেত্রে এখন জমা দিতে হবে না। ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য https://admission.sust.edu.bd/#finalAdmission এ ওয়েবসাইট থেকে জানা যাবে।

সর্বশেষ ২৪ খবর