সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২৩

সুনামগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন ১১ ফেব্রুয়ারি

সুনামগঞ্জ সংবাদদাতা
আবারও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১১ ফেব্রুয়ারি এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের তারিখটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। তিনি জানান, জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করে দেয়া হয়েছে। ওই তারিখে সম্মেলন অনুষ্ঠিত হবে।
এদিকে, দীর্ঘ দিন সম্মেলন না হওয়ায় জেলা কমিটিতে দেখা দিয়েছে স্থবিরতা। সুনামগঞ্জের তিনটি উপজেলার সম্মেলন সম্পন্ন হলেও বাকি ৯টি উপজেলার সম্মেলন এখনও ঝুলে আছে। দিরাইয়ের সম্মেলন চলাকালীন অবস্থায় আওয়ামী লীগেরই একটি পক্ষ হামলা চালায় মঞ্চে থাকা কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের ওপর। পরে ঘণ্টা দুয়েক সম্মেলনের কার্যক্রম স্থগিত থাকার পর আবারও শুরু হয় সম্মেলন।
নাম প্রকাশে অনিচ্ছুক অনেক নেতা বলছেন, স্থানীয় কোন্দলের কারণেই সম্মেলনগুলো সম্পন্ন করা যাচ্ছে না। এখন জেলার সম্মেলনের দিকে তাকিয়ে আছেন নেতাকর্মীরা।
জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা হলেও আনুষ্ঠানিক কোনো বার্তা এখনও পাননি জেলা আওয়ামী লীগের নেতারা। সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকেও লিখিত কোনো বিবৃতি আসেনি। তবে কেন্দ্র থেকে অনেকেই বিভিন্ন সূত্রে সম্মেলনের তারিখ জেনে নিজের পদ বাগিয়ে নিতে প্রস্তুত হচ্ছেন।
সম্মেলনের ব্যাপারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নোমান বখত পলিন গণমাধ্যমকে বলেন, আমাকে সম্মেলনের তারিখ সভাপতি মহোদয় ফোনে জানিয়েছেন। তবে আনুষ্ঠানিক কোনো চিঠি এখনও পাইনি। আমিও বিভিন্নভাবে সম্মেলনের তারিখ জেনেছি। এ সম্মেলনে আমি দায়িত্বশীল পদ পেতে আগ্রহী। যদি আমাদের প্রাণপ্রিয় নেত্রী আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আমাকে কোনো দায়িত্ব দেন, তাহলে সেই দায়িত্ব পালন করব শতভাগ।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ চান কি না এমন প্রশ্নের জবাবে নোমান বখত পলিন বলেন, নেত্রী যদি আমাকে পদ দেন অবশ্যই সেই দায়িত্ব পালন করতে পারব। একই সঙ্গে জেলা আওয়ামী লীগকে ঢেলে সাজিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলব। সামনে জাতীয় নির্বাচন। আমাদের অনেক কাজ করতে হবে। আমি যদি কোনো পদ না পাই, তাহলেও দলের সাথে থাকব। যেভাবে আমার পরিবারের লোকজন সবসময় ছিল।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন গণমাধ্যমকে বলেন, সম্মেলনের ব্যাপারে আমি মিডিয়ায় কোনো মন্তব্য করতে চাই না।
এর আগে গত ১১ ডিসেম্বর সুনামগঞ্জের সরকারি জুবিলী উচ্চবিদ্যালয় মাঠে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে তা নানা কারণ দেখিয়ে স্থগিত করা হয়।
প্রসঙ্গত, ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি করা হয় সাবেক সংসদ সদস্য মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক করা হয় ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে। পরে ২০১৭ সালের ২২ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দেওয়া হয়।

সর্বশেষ ২৪ খবর