মিরাবাজারে বাসা থেকে আটক ৫ জনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

মিরাবাজারে বাসা থেকে আটক ৫ জনের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক
সিলেট মহানগরের মিরাবাজারের আগপাড়ার একটি বাসা থেকে ৫ নারী-পুরুষকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে। এতে প্রধান আসাামি করা হয়েছে সিলেটের জালালাবাদ থানার বাদাঘাট এলাকার নজরুল ইসলামের স্ত্রী রাবেয়া বেগমকে (৩১)। তিনি বাসাটি ভাড়া নিয়ে নারীদের দিয়ে অসামাজিক কর্যকলাপ করাতেন।
গ্রেপ্তারকৃত বাকিরা হলেন- রাবেয়া বেগমের (৩১) ছেলে মুন্না আহমদ (১৮), সিলেটের ওসমানীনগর থানার কাশিকাপন গ্রামের মো. আব্দুল মতিন তালুকদারের ছেলে মাসুদ আহমদ তালুকদার, জৈন্তাপুর উপজেলার ফেরিঘাট গ্রামের আব্দুল করিমের মেয়ে সুলতানা বেগম (২৪) ও নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার বেপারিবাড়ি গ্রামের মো. আজিজুল হকের মেয়ে প্রিয়ামনি (১৮)।
বুধবার (২৫ জানুয়ারি) বিকালে তাদের আদালতে প্রেরণ করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল কাহের।
এর আগে মঙ্গলবার রাতে মৌসুমী আবাসিক এলাকার ৮৫/বি নং বাসার চতুর্থ তলা থেকে স্থানীয়দের সহায়তায় এ ৫জনকে আটক করে পুলিশ। ওই বাসায় চলছিলো অসামাজিক কার্যকলাপ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মৌসুমী আবাসিক এলাকার ওই বাসার মালিক দুদু মিয়া প্রবাসে থাকেন। কিশোরগঞ্জের এক ব্যক্তি বাসাটির দেখভাল করেন। এ বাসার চতুর্থ তলার ইউনিটটি এক মাস আগে রাবেয়া বেগম ভাড়া নেন। ভাড়া নেওয়ার সময় তার স্বামী প্রবাসে আছেন বলে জানান। রাবেয়া বাসাটি ভাড়া নেওয়ার পরই চতুর্থ তলায় দিনে-রাতে পুরুষদের আনাগোনা দেখা যায়।
মঙ্গলবার রাত ৯টার দিকে রাবেয়ার ঘরে হঠাৎ ৭-৮ জন যুবক জোরপূর্বক ঢুকতে গেলে সেখানে অবস্থান করা সুলতানা বেগমসহ কয়েকজন ‘ডাকাত- ডাকাত’ বলে চিৎকার শুরু করেন। এসময় স্থানীয় লোকজন এসে তাদের মধ্য থেকে কয়েকজনকে আটক করে পুলিশে খবর দেন। তবে এসময় ৪-৫ জন যুবক পালিয়ে যান।
খবর পেয়ে রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে যায় কোতোয়ালি থানা পুলিশ। এসময় স্থানীয়রা এই বাসায় দীর্ঘদিন ধরে অসামাজিক কার্যকলাপ চলছে বলে অভিযোগ করেন। পরে পুলিশ তল্লাশি চালিয়ে এ বাসার বিভিন্ন কক্ষ থেকে বিভিন্ন জিনিসপত্র জব্দ করে পুলিশ।
স্থানীয়দের অভিযোগ- রাবেয়া বেগম এই বাসা ভাড়া আসার পরই তার ঘরে দিন-রাতের বিভিন্ন সময় পুরুষদের আনাগোনা দেখে বাসাটির অন্যান্য ভাড়াটে কেয়ারটেকারের কাছে অভিযোগ করলেও তিনি এতে কর্ণপাত করেননি।

সর্বশেষ ২৪ খবর