সাহাবুদ্দিন বললেন ‘সবই সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা’

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৩

সাহাবুদ্দিন বললেন ‘সবই সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা’

বিজয়ের কণ্ঠ ডেস্ক
রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্র জমা দেওয়ার পর প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু। নির্বাচন কমিশন ভবনের নিচে গণমাধ্যমকর্মীরা তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি শুধু একটি বাক্যই বলেন, ‘সবই সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।’
এর আগে রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেন তিনি।
সকাল থেকে নির্বাচন কমিশন নতুন রাষ্ট্রপতি প্রার্থীর মনোনয়নপত্র জমা নেওয়ার জন্য প্রস্তুত ছিল। সকাল সোয়া ৯টার দিকে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম নির্বাচন ভবনে এসে সরাসরি প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচনী কর্তার কক্ষে খোঁজ নেন। একে একে নির্বাচন কমিশনাররাও ইসিতে আসতে থাকেন।
সকাল সোয়া ১০টার দিকে সিইসি আসেন নির্বাচন ভবনে। নির্বাচন কমিশনাররাও সিইসির সঙ্গে আলাপ করতে আসেন। পরে তিনি নির্বাচনী কর্মকর্তার নির্ধারিত কক্ষের নির্দিষ্ট আসনে অপেক্ষা করেন। সচিবসহ অন্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
বেলা ১১টার আগে আওয়ামী লীগের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এসে নির্বাচনী কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ করেন।
এর কিছুক্ষণ পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে প্রতিনিধিদল আসে, সঙ্গে ছিলেন রাষ্ট্রপতি প্রার্থী মো. সাহাবুদ্দিন। এসময় সবাই তাকে ঘিরে এগিয়ে নিয়ে আসেন। স্মিত হাস্যে মো. সাহাবুদ্দিন জানান দিচ্ছেন তিনিই প্রার্থী।
নির্বাচন ভবনের চার তলায় প্রধান নির্বাচন কমিশনারের সম্মেলন কক্ষে প্রার্থীকে নিয়ে বসেন আওয়ামী লীগ নেতারা। সঙ্গে মনোনয়নপত্র নেওয়া হয় এ কক্ষে। রাষ্ট্রপতি পদে মনোনয়নপত্রে সই করেন প্রার্থী। এসময় গণমাধ্যমের চাপ থাকলেও কাউকে কক্ষে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না; তখনই অনেকটা তাকে ঘিরে প্রটোকল দেখা যায়। এরই মধ্যে প্রার্থীর মনোনয়নপত্র নিয়ে নির্বাচনী কর্মকর্তার কাছে জমা দেওয়া হয়।
মনোনয়নপত্র জমার সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদকসহ প্রতিনিধিদলের সবাই উপস্থিত ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনোনয়নপত্র জমা দিয়ে গণমাধ্যমের কাছে নতুন রাষ্ট্রপতি প্রার্থীর পরিচিতি তুলে ধরেন।
পরে প্রার্থীসহ প্রতিনিধিদল বের হয়ে যান। গণমাধ্যকর্মীরা প্রতিক্রিয়া জানতে নির্বাচন ভবনের নিচে শুধু একটি বাক্যই বলেন মো. সাহাবুদ্দিন, ‘সবই সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।’
১৯ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে গত ২৫ জানুয়ারি বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।
ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ১৩ ফেব্রুয়ারি যাচাই-বাছাইয়ের পর ১৪ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রার্থীর সংখ্যা একজনের বেশি না হলে তাকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে। একাধিক প্রার্থী না থাকায় এবারও সংসদ অধিবেশন কক্ষে ভোটের প্রয়োজন পড়ছে না। সেক্ষেত্রে মঙ্গলবারই বৈধ মনোনয়নপত্র হওয়ার পর প্রত্যাহারের দিন চূড়ান্ত ঘোষণা করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর