মিয়ানমারে একটি অনুষ্ঠানে সেনা হামলা, নিহত ৫৩

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২৩

মিয়ানমারে একটি অনুষ্ঠানে সেনা হামলা, নিহত ৫৩

বিজয়ের কণ্ঠ ডেস্ক
মিয়ানমারের সাগাইং অঞ্চলে বিমান হামলা চালিয়েছে দেশটির সামরিক বাহিনী। মঙ্গলবার (১১ এপ্রিল) সেনাবাহিনীর হামলায় অন্তত ৫৩ জন নিহত হয়েছেন। সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে জানা গেছে, দুই বছর আগে সংঘটিত অভ্যুত্থানের বিরোধীদের ঘাঁটি হিসেবে পরিচিত কেন্দ্রীয় শহরে বিমান হামলা চালানো হয়েছে।
প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় মিডিয়াগুলো জানিয়েছে, ভয়াবহ হামলায় কয়েক ডজন মানুষ নিহত হয়েছেন। ক্ষমতা দখলের পর এটি সবচেয়ে নৃশংস হামলা বলে ধারণা করা হচ্ছে।
প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবামাধ্যম বিবিসি জানিয়েছে, এই হামলায় নিহতদের মধ্যে ১৫ নারী ও শিশু রয়েছে।
সাগাইং এলাকা ইয়াঙ্গুন থেকে প্রায় ১১০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত। প্রতিবেদনে বলা হয়েছে, পাজিগি শহরের ব্যারেজে হামলা নিহতের বেশিরভাগই বেসামরিক নাগরিক।
থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে আল জাজিরার প্রতিবেদক টনি চেং জানান, স্থানীয় বাসিন্দারা প্রশাসনিক কার্যালয় উদ্বোধনের জন্য জড়ো হওয়ার সময় বিমান হামলার ঘটনা ঘটে। চেং বলেন, স্থানীয় সময় সকাল ৭টা ৩৫ মিনিটে জড়ো হয়েছিল বাসিন্দারা। সকালে জঙ্গিবিমান আক্রমণ চালায়। এরপরই এমআই-৩৫ হেলিক্পটার।
তার ভাষ্য, হামলায় কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছেন তিনি। সূত্র: বিবিসি, আল জাজিরা

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর