মেয়র আরিফের বাসায় অগ্নিকাণ্ড, হচ্ছে তদন্ত কমিটি

প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১২, ২০২৩

মেয়র আরিফের বাসায় অগ্নিকাণ্ড, হচ্ছে তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর কুমারপাড়ার বাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। কিন্তু এর আগেই আশপাশের লোকজনসহ অন্যরা আগুন নিয়ন্ত্রণ করে নেন।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাত সাড়ে ৮টায় নিচতলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা বেলাল হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে আশার আগেই লোকজন আগুন নিয়ন্ত্রণ করে ফেলে। এরপর ফায়ার সার্ভিসের সদস্যরা পানি দিয়ে পুরো আগুন নিয়ন্ত্রণ নিয়ে আসে।

আগুনের সূত্রপাতের বিষয়ে তিনি বলেন, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ জন্য একটি তদন্ত কমিটি গঠনের প্রস্তুতি চলছে। উদ্ধার ও ক্ষতির পরিমাণ পরে জানা যাবে।

খবর সিসিকের সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম ও ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবিএম উজ্জ্বল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, অগ্নিকাণ্ডের সময় বাসায় অবস্থান করছিলেন মেয়র আরিফুল হক চৌধুরীর মা আমেনা খাতুন চৌধুরী ও তাঁর শ্বাশুড়ি। তবে তাদেরকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। এ ঘটনায় বাসার একটি কক্ষের ক্ষতি হয়েছে।

ঘটনার সময় মেয়রের কুমারপাড়াস্থ কার্যালয়ে অবস্থান করা তাঁর নিকটাত্মীয় জুরেজ আব্দুল্লাহ গুলজার ও বাসার সহকারী মিজানুর রহমান জানান, হঠাৎ তারা দেখতে পান মেয়রের বাসার ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে। তাৎক্ষনিকভাবে তারা মেয়রের একান্ত সহকারী সচিব সুহেল আহমদ, ব্যক্তিগত সহকারী মহিবুল ইসলাম ইমন ও মোহাইমিন চৌধুরীকে খবর দেন। তারা এসে প্রথমে বাসায় অবস্থানকারী মেয়রের মা এবং শাশুড়িকে নিরাপদে সরিয়ে নেন। এরপর খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নেভাতে শুরু করে এবং কিছুক্ষনের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর