সুনামগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

সুনামগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত

 

মো আব্দুল শহীদ সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জে স্কুল ব্যাংকিং কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সার্বিক তত্ত্বাবধানে ছিল বাংলাদেশ ব্যাংক। আইএফআইসি ব্যাংক সুনামগঞ্জ শাখার সমন্বয়ে এবং সুনামগঞ্জে ২৫ টি ব্যাংকের সহযোগিতায় এই কনফারেন্স ঘিরে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

আইএফআইসি ব্যাংকের প্রধান কার্যালয়ের বিজনেস ডিভিশন (বৃহত্তর সিলেট) ম্যানেজার মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক সিলেটের পরিচালক মো. আনিসুর রহমান, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) রাজন কুমার দাস।

সোনালী ব্যাংক সুনামগঞ্জ শাখার সিনিয়র অফিসার তোড়া রায়ের সঞ্চলনায় কনফারেন্সে আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক অনুপ নারায়ণ তালুকদার, একই বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী সৌহার্দ‍্য রায় প্রমুখ।

পরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহণে এক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতা পরিচালনা করেন বাংলাদেশ ব‍্যাংকের যুগ্ম পরিচালক দেবাশীষ আচার্য‍্য।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী পারিজাত পুরকায়স্থ, দ্বিতীয় স্থান অধিকার করে জগন্নাথপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অন্নেষা রানী পাল ও তৃতীয় স্থান অধিকার করে জামালগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান।
পরে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ডাচ্ বাংলা ব্যাংক সুনামগঞ্জ শাখা ম্যানেজার মো. গোলাম আজাদ এবং গীতা থেকে পাঠ করেন জনতা ব্যাংক সুনামগঞ্জ শাখার কর্মকর্তা শাওন রায় চৌধুরী।

সকালে স্কুল ব্যাংকিং কনফারেন্সর বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে এক বণার্ঢ্য র‍্যালি বের হয়। পরে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় স্কুল ব্যাংকিং কনফারেন্স এসে মিলিত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর