জকিগঞ্জের গভীর রাতে রায়পুরী ছাহেব বাড়ীতে ডাকাত দলের হানা : মাও. হুছামুদ্দীন চৌধুরী এমপির উদ্বেগ ও নিন্দা

প্রকাশিত: ১২:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

জকিগঞ্জের গভীর রাতে রায়পুরী ছাহেব বাড়ীতে ডাকাত দলের হানা : মাও. হুছামুদ্দীন চৌধুরী এমপির উদ্বেগ ও নিন্দা

জকিগঞ্জের গভীর রাতে রায়পুরী ছাহেব বাড়ীতে ডাকাত দলের হানা : মাও. হুছামুদ্দীন চৌধুরী এমপির উদ্বেগ ও নিন্দা

জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি ::
জকিগঞ্জে গভীর রাতে লামারগ্রামের রায়পুরী ছাহেব বাড়ীতে দূর্ধষ ডাকাতির ঘটনা সংগঠিত হয়েছে। বুধবার ভোর রাত ১টার সময় একদল ডাকাত দেশীয় অস্ত্র নিয়ে লামারগ্রাম রায়পুরী ছাহেব বাড়ীর মরহুম মাও. আব্দুল জব্বার রায়পুরী পীর সাহেবের পুরাতন ঘরের গেটের গ্রিল কেটে ঘরে ডুকে পরিবারের সদস্যদের বেধে বেধড়ক মারপিট করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন নিয়ে যায়। এসময় ডাকাতদলের হামলায় জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের নির্বাহী সদস্য হাবিবুল্লাহ মিসবাহ’র ভাগ্না ইয়াহইয়া আহমদের হাতের চারটি আঙ্গুল কেটে যায়। গুরুতর আহত ইয়াহইয়াকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলেও পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। বর্তমানে তার হাতের অপারেশন সম্পন্ন হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান প্রাথমিকভাবে প্রায় ১০ লক্ষ টাকার মতো বলেছেন পরিবারের সদস্যরা।
এ ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সংসদ সদস্য মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এমপি। বুধবার দুপুরে ইনকিলাব প্রতিনিধির সঙ্গে মুঠোফোনে আলাপকালে উদ্বেগ জানান তিনি। দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশন চালু থাকায় তিনি রাজধানীতে অবস্থান করছেন। রায়পুরী ছাহেব বাড়ী জকিগঞ্জের একটি ঐতিহ্যবাহী ধর্মীয় পরিবার। আমি এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করছি। তিনি জানান ইতোমধ্যে জকিগঞ্জ-বিয়ানীবাজার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন। এসময় প্রশাসনের কর্মকর্তাদের সুষ্ঠু তদন্তের নির্দেশ দেন।
ইতোমধ্যে জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াহইয়া আল মামুন ও জকিগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাবেদ মাসুদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবায়ের আহমদ, সাধারণ সম্পাদক আহসান হাবীব লায়েক, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মুকিতসহ সাংবাদিক নেতৃবৃন্দও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় নেতৃবৃন্দ হামলায় আহতদের সান্তনা দেন ও তাদের চিকিৎসার খোজখবর নেন।
প্রসঙ্গত, জকিগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের ঘনঘন ডাকাতি, বিদ্যুতের ট্রান্সফর্মার চুরি, সিরিজ গরু চুরির ঘটনা বেড়েই চলেছে। বিগত ১৩ ডিসেম্বর রাতে কাজলসার ইউনিয়নের মরিচা গ্রামের সংখ্যালঘুনেতা অজয় কুমার লস্করের বাড়িতে দুধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ১১ নভেম্বর ২৩ কসকনকপুর ইউনিয়নের নিয়াগুল গ্রামে প্রবাসী জামাল আহমদের ঘরে ডাকাতির ঘটনা ঘটে। প্রতি মাসে জকিগঞ্জে ডাকাতির ঘটনায় জনমনে আতঙ্ক ক্ষোভ বিরাজ করছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর