যুক্তরাজ্য আওয়ামিলীগ সাউথ শীল্ডস শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২৪

যুক্তরাজ্য আওয়ামিলীগ সাউথ শীল্ডস শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত

বিজয়ের কণ্ঠ ডেস্ক :
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে যুক্তরাজ্য আওয়ামিলীগ সাউথ শীল্ডস শাখা উদ্যোগে সাউথ শীল্ডস আওয়ামীলীগ কার্য্যালয়ে এক আলোচনা সভা দোয়া ও সেহরি খাবার এর আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি জাবিছ আহমদ জিম্মাদার এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মকছুদ মিয়া কোরেশীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাউথ শীল্ডস আওয়ামীলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম, আওয়ামিলীগ নেতা সানা উল্লা আকন্দ, কমিউনিটি ব্যক্তিত্ব কুহিনুর চৌধুরী, ছালিক মিয়া সোলেমান, জসীম উদ্দিন, সৈয়দ খানুর, সৈয়দ ফাহিম, কাওছার মিয়া, আজাদ মিয়া, রমজান আহমদ, ইমরান আহমদ, রুপক মিয়া, সাবুল মিয়া, লিটন মিয়া, আব্দুল মতিন, রাবেল জিম্মাদার ও ওয়াকিব আলী, শাকিল আহমদ প্রমুখ।
মহান স্বাধীনতা দিবসে সভাপতির বক্তব্যে জাবিছ আহমদ জিম্মাদার বলেন জাতির পিতার আহ্বানের সাড়া দিয়ে বাংলার সর্বস্তরে জনগণ জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধে ছাপিয়ে পড়ে । দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী গৌরবোজ্জল সশস্ত্র মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মত্যাগ ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রমহানির বিনিময়ে বাংলার জনগন অর্জন করে বাংলাদেশের স্বাধীনতা । পাকিস্তানি শাসকগোষ্ঠীর বিরুদ্ধে বাঙালি জাতির রক্তঝরা সংগ্রাম শেষে মুক্তিযুদ্ধে বিজয় অর্জনে সারা বাংলার জনগণকে অপরিসীম ত্যাগের সম্মুখীন হতে হয়েছিল ।
১৯৭১ সালে দীর্ঘ্য ৯ মাস যুদ্ধ করে ৩০ লক্ষ্য শহীদ ও ২ লক্ষ্য মা বোনদের ইজ্জতের বিনিময়ে অর্জীত আমাদের লাল সবুজের পতাকা স্বাধীন রাষ্ট্র বাংলাদেশ।
আমরা আজকে এই পবিত্র মাহে রমজানে সকল শহীদ জন্য বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর