“প্রশাসনের কাছ থেকে নিরপেক্ষ নির্বাচনী দায়িত্ব পালনের আহবান”

প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৮

“প্রশাসনের কাছ থেকে নিরপেক্ষ নির্বাচনী দায়িত্ব পালনের আহবান”

ডেস্ক প্রতিবেদন
ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া) উদ্যোগে দক্ষিণ সুরমা প্রেসকাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে মৌবন সুপার মার্কেটস্থ প্রেসকাব কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন শান্তিতে বিজয় প্রোগ্রামের পিচ ফোরাম সদস্য শাহ মোঃ আফরোজ আলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দেশবাসীকে শান্তিপূর্ণ ও সম্প্রীতির রাজনীতির স্বপক্ষে ঐক্যবদ্ধ করতে ‘শান্তিতে বিজয়’ নামে একটি সামাজিক প্রচারণামূলক প্রকল্প গ্রহণ করা হয়েছে।

ইন্সটিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া), ইউএসএআইডি ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় এ লক্ষ্যে সিলেট বিভাগের সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় ‘শান্তিতে বিজয়’ প্রকল্প বাস্তবায়ন করছে। এ কর্মসূচির আওতায় ইতোমধ্যে দক্ষিণ সুরমা উপজেলায় নাগরিক সংলাপ, শান্তি শোভাযাত্রা, পথনাট্যসহ বিভিন্ন প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

এসব কর্মসূচিতে রাজনীতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের মতামত গ্রহণ করা হয়। নাগরিকদের মতামতের ভিত্তিতে স্থানীয় উল্লেখযোগ্য সমস্যাবলী ও দাবি-দাওয়া চিহ্নিত করে এসব সমাধানের জন্য প্রস্তাবনা প্রস্তুত করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার পাশাপাশি উন্নয়ন অগ্রযাত্রায় করণীয় বিষয়ে আইডিয়ার পক্ষ থেকে দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি’র সিলেট-৩ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কাছে এ বিষয়ে লিখিতভাবে অবহিত করা হবে।

লিখিত বক্তব্যে বলা হয়, ইতোমধ্যে অনুষ্ঠিত নাগরিক সংলাপের মাধ্যমে দক্ষিণ সুরমার উল্লেখ্যযোগ্য বিভিন্ন সমস্যা ও করণীয় চিহ্নিত করা হয়েছে। এসব সমস্যা এবং করণীয় হিসেবে রয়েছে দক্ষিণ সুরমা উপজেলায় গ্যাস সরবরাহের দ্রুত ব্যবস্থা গ্রহণ, বর্জ্য ব্যবস্থপনার উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ, খেলাধুলার মান উন্নয়নে একটি পূর্ণাঙ্গ স্টেডিয়াম নির্মাণ, নতুন রাস্তা তৈরী ও সম্প্রসারণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, পানি নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন ও বিদ্যমান ড্রেনগুলোকে সম্প্রসারণ করা।

এছাড়াও আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উৎসবমূখর পরিবেশ বজায় রাখা ও ভোটার উপস্থিতি এবং তাদের নিরাপত্তায় পর্যাপ্ত উদ্যোগ গ্রহণ, সিলেট-৩ আসনে সৎ, শিক্ষিত ও জনবান্ধব সংসদ সদস্য নির্বাচন এবং নির্বাচনকালিন প্রশাসনের কাছ থেকে নিরপেক্ষ নির্বাচনী দায়িত্ব পালনের আহবান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইডিয়া’র প্রকল্প সমন্বয়কারী জুবায়ের আহমদ, প্রকল্প-কো অর্ডিনেটর তামান্না আহমদ, উপজেলা সমন্বয়ক কংকণ কান্তি দাস।

দক্ষিণ সুরমা প্রেসকাবের সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ আফতাব উদ্দিন, এম. আহমদ আলী, চঞ্চল মাহমুদ ফুলর, শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী, গোলাম মর্তুজা বাচ্চু, শফিক আহমদ শফি, খালেদ আহমদ, মোঃ দুলাল হোসেন, আশরাফুল ইসলাম ইমরান, এম.এ খালিক, সাহাদ উদ্দিন দুলাল, শিপন আহমদ, জাবেদ আহমদ, মনছুর আলী মাছুম, ফয়ছল আহমদ রানা, শরীফ আহমদ, খায়রুল আমীন রাফসান প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর