মোগলাবাজারে পুনরেকত্রীকরণ কর্মশালা

প্রকাশিত: ১২:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০১৯

মোগলাবাজারে পুনরেকত্রীকরণ কর্মশালা

দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়ন পরিষদের হল রুমে “অভিবাসনে সুশান নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরণ” শীর্ষক ইউনিয়ন কর্মশালা সোমবার দুপুরে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সাসটেইনেবল রিইন্ট্রিগ্রেশন এন্ড ইমপ্রুভড মাইগ্রেশন গভর্নেন্স ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা।

জৈন্তাপুর উপজেলা সুপার ভাইজার আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় কর্মশালায় আলোচনায় অংশ গ্রহণ করেন- দক্ষিণ সুরমা প্রেসকাবের সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, কোষাধ্যক্ষ এম.এ খালিক, রেবতী রমন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান উদ্দিন মামুন, ইউপি মেম্বার সমস উদ্দিন ও মকবুল হোসেন, দক্ষিণ সুরমা উপজেলা সুপার ভাইজার কলি বেগম, মোগলাবাজার ইউনিয়ন প্যারা কাউন্সিলর মোছাঃ সুমি বেগম, নুরুল ইসলাম নাহিদ। এছাড়া শিক্ষক, মেম্বার, সমাজসেবী ও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন কর্মশালায় উপস্থিত ছিলেন।

কর্মশালা বক্তারা বলেন, বাংলাদেশের লোকজন বিভিন্ন দেশে যাওয়ার সময় প্রায়ই বিপদে পড়ছেন। এমনকি অনেকেই প্রবাসে যাওয়ার পথে মধ্য রাস্তায় মারা যাচ্ছেন। এতে পরিবার ক্ষতিগ্রস্ত হচ্ছে। যারা বিদেশ থেকে ক্ষতিগ্রস্ত হয়ে দেশে ফিরেছেন তাদেরকে সচেতন ও আর্থিকভাবে সচ্ছল করতে ব্র্যাক যে উদ্যোগ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয়। এ ধরনের কার্যক্রম থেকে বিদেশ থেকে ফেরত আসা প্রবাসীরা উপকৃত হচ্ছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর