সিলেটে খেয়াঘাটের মাঝি হচ্ছেন জনপ্রতিনিধিরা

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০১৯

সিলেটে খেয়াঘাটের মাঝি হচ্ছেন জনপ্রতিনিধিরা

নিজস্ব প্রতিবেদন
বাংলাদেশে রাজনীতিবিদদের দলবদলের ঘটনা কোনো বিস্ময়কর বিষয় নয়। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়ের পর দল বদলের হার ক্রমেই বাড়ছে সিলেটে। ইতোমধ্যে বিএনপি সমর্থিত বেশ কয়েকজন বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যান যোগ দিয়েছেন আওয়ামী লীগে। তারা হাতে থাকা ‘ধানের শীষ’ রেখে এখন নৌকার বৈঠা ধরছেন। ধান কর্তক থেকে এখন খেয়াঘাটের মাঝি হচ্ছেন। তবে, এমন দলবদলে বিএনপির কোন তি হবে না বলে দাবি করেছেন দলটির শীর্ষ নেতারা।

সর্বশেষ শুক্রবার রাতে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর হাতে ফুলের নৌকা উপহার দিয়ে আওয়ামী লীগে যোগ দেন জেলা বিএনপির উপদেষ্টা ও দণি সুরমা উপজেলার কুচাই ইউপি চেয়ারম্যান আবুল কালাম। যদিও দলবদলের আগেই ‘দলীয় শৃঙ্খলা’ভঙ্গের অভিযোগ এনে সোমবার বিএনপি প্রাথমিক সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেয় জেলা বিএনপি।

তবে সূত্র বলছে, টানা দুই মেয়াদ ধরে মতার বাইরে ছিল বিএনপি। একইভাবে ২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর তৃতীয় মেয়াদে মতায় রয়েছে আওয়ামী লীগ। ফলে দীর্ঘদিন ধরে মতার বাইরে থাকায় বিএনপি সমর্থিত এসব জনপ্রতিনিধিরা দল বদল করে নৌকার মাঝি (খেওয়ানি) হয়ে উঠছেন।

দণি সুরমার কুচাইস্থ মহিব কমিউনিটি সেন্টারে কুচাই ইউনিয়ন পরিষদের উদ্যোগে মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তার হাতে ফুলের তৈরী নৌকা উপহার দিয়ে আওয়ামী লীগে যোগ দেন বর্তমান ইউপি চেয়ারম্যন আবুল কালাম। এ অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, ‘দেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অংশীদার হতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা আওয়ামী লীগের যোগদান করছেন। এর ধারাবাহিকতায় কুচাই ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আওয়ামী লীগে যোগদান করলেন। এতে এই ইউনিয়নের উন্নয়নমূলক কাজ গতিশীল হবে।

এর আগে গত ১৮ জানুয়ারি শুক্রবার এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের হাতে নৌকার ফুল দিয়ে আওয়ামী লীগে যোগ দেন দণি সুরমার বরইকান্দি ইউপির বর্তমান চেয়ারম্যান ও দণি সুরমা উপজেলা বিএনপি’র সাবেক সেক্রেটারি হাবিব হোসেন। যদিও বিএনপির দাবি তিনি সিলেট বিএনপির কেউ নন। বেশ ক’বছর ধরে তিনি নিস্ক্রিয় ছিলেন।

এছাড়া একইদিন রাতে এমপির বাসায় তার সাথে দেখা করে বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রশীদ কুতুব, সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আ ফ ম শামীম, সাবেক চেয়ারম্যান পদপ্রার্থী এনায়েতুর রহমান রাজু আওয়ামী লীগে যোগদান করেন।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাাত করে আওয়ামী লীগে যোগদান করেন সিলেট-১ আসনে বিএনপি’র মনোনয়ন বঞ্চিত বিএনপি’র ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী ও ইনাম আহমদ চৌধুরী।

এ ব্যাপারে সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আহমদ দাবি করেন, স্বার্থ সংশ্লিষ্ঠ কারণে বিএনপি’র কয়েকজন জনপ্রতিনিধি দল বদল করছেন। তাদের যোগদানের ফলে বিএনপি’র সাংগঠনিক কোন তি হবে না বলেও জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ ২৪ খবর